শিরোনাম
প্রকাশ : সোমবার, ২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ অক্টোবর, ২০১৯ ২৩:৪২

ওমানেই জামালদের প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক

ওমানেই জামালদের প্রস্তুতি

ক্রিকেটাররা ব্যস্ততার মধ্যে দিন কাটাতো। কোনো না কোনো সিরিজ বা টুর্নামেন্ট লেগেই আছে। বাংলাদেশের  ফুটবলারদেরও এখন বড্ড ব্যস্ততার মধ্যে দিন যাচ্ছে। পেশাদার লিগ, বিশ্বকাপ বাছাইপর্ব। সেই সঙ্গে ঢাকা আবাহনীর এএফসি কাপে অংশগ্রহণ। অন্যদিকে কাতার ও ভারতের বিপক্ষে দুটি হাইভোল্টেজ ম্যাচের পর জাতীয় দলের অনেকে আবার চট্টগ্রামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে অংশ নিচ্ছেন। যে ফুটবলাররা পেশাদার লিগ ছাড়া অলস সময় পার করতেন, তাদের ব্যস্ততা বেড়ে যাওয়াটা সুখবরই বলা যায়।

ব্যস্ততার মধ্যে নিজেদের মান ও পারফরম্যান্সটা ভালোভাবে যাচাই করা যায়। আবার অতিরিক্ত মাঠে থাকাটাও নিরাপদ নয়। এতে যেমন ইনজুরির শঙ্কা থাকে তেমনি শরীরও ক্লান্ত হয়ে যায়। গত এক বছর ফুটবলাররা ঘরোয়া ও আন্তর্জাতিক পর্যায়ে লড়েই চলেছে। ভারতের বিপক্ষে মাঠে নামার পর অনেকে আবার শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে অংশ নিচ্ছেন। দলবদল শেষে ঘরোয়া আসর শুরু হবে। এর মধ্যে আবার নভেম্বরে মাসকাটে  বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচ।

১৪ নভেম্বর ওমানের বিপক্ষে লড়াই। কোচ জেমি ডে খেলোয়াড়দের আপাতত বিশ্রাম দিয়েছেন। ওমানেই চলবে প্রস্তুতি। এর মধ্যে স্থানীয় একটি দলের বিপক্ষে প্রীতিম্যাচের সিডিউল রয়েছে। জেমি ডে নিজেও দেশে ফিরে গেছেন। লন্ডন থেকেই তিনি ওমানে যাবেন। ক্লান্ত ফুটবলাররা, কিন্তু বিশ্রাম তো আর সবাই পাচ্ছেন না। অধিনায়ক জামাল ভূইয়াসহ অনেকে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে অংশ নিচ্ছেন। অতিরিক্ত চাপে সামনের বিশ্বকাপ বাছাইপর্বে তারা না আবার ঝিমিয়ে পড়েন সেটাই প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।


আপনার মন্তব্য