শনিবার, ১০ জুন, ২০২৩ ০০:০০ টা

সাফের চূড়ান্ত দলে মোরসালিন

বাদ এলিটা কিংসলে

ক্রীড়া প্রতিবেদক

সাফের চূড়ান্ত দলে মোরসালিন

গত মার্চে ঘরের মাঠে শিসেলসের বিপক্ষে দুই ম্যাচ সিরিজে খেলেছিলেন ২২ বছর বয়স্ক এলিটা কিংসলে। যদিও গোলের দেখা পাননি। তারপরও প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে আবাহনীর পক্ষে ৮ গোল করা কিংসলে স্বপ্ন দেখেছিলেন জামাল ভূঁইয়াদের সঙ্গী হয়ে বেঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশিপে খেলবেন। কিন্তু কোচ হাবিয়ের কাবরেরা তার ওপর আস্থা রাখেননি। ফলে বাংলাদেশ ফুটবল দলে সুযোগ পেলেন না। এবারের মতো গত সাফ চ্যাম্পিয়নশিপের প্রাথমিক দলে ছিলেন তিনি। গতবারও সুযোগ পাননি। গতকাল ফুটবল কোচ সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছেন। প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন বসুন্ধরা কিংসের তরুণ মিডফিল্ডার শেখ মোরসালিন ও ফর্টিস ফুটবল ক্লাবের স্ট্রাইকার রফিকুল ইসলাম। কিংসলের মতো জাতীয় দল থেকে বাদ পড়েছেন মিডফিল্ডার মাসুক মিয়া জনি, স্ট্রাইকার শাহরিয়ার ইমন, সাজ্জাদ হোসেন ও গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবণ। ইনজুরিতে ছিটকে গেছেন রক্ষণভাগের টুটুল হোসেন বাদশা ও রিমন হোসেন।

সাফ চ্যাম্পিয়নশিপের ১৪তম আসর শুরু ২১ জুন। ভারতের বেঙ্গালুরুতে চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ অংশ নেবে ‘বি’ গ্রুপে। কাবরেরা দলের প্রথম ম্যাচের প্রতিপক্ষ মধ্যপ্রাচ্যের দেশ লেবানন। লেবাননের সঙ্গে ম্যাচ ২২ জুন। ২৫ জুন মালদ্বীপ এবং ২৮ জুন ভুটানের বিপক্ষে খেলবেন জামাল ভূঁইয়ারা। সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে জামাল বাহিনী একটি ম্যাচ খেলবে কম্বোডিয়ার বিপক্ষে ১৫ জুন। খেলার পরের দিন ভারতে উড়ে যাবেন জামালরা। অবশ্য ১২ জুন কম্বোডিয়ার স্থানীয় ক্লাব তিফি আর্মির বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

 

২৩ সদস্যের স্কোয়াড

গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, মিতুল মারমা ও শহিদুল আলম।

রক্ষণভাগ : কাজী তারিক রায়হান, ইসা ফয়সাল, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, মেহেদি হাসান মিঠু, রহমত মিয়া ও আলমগীর মোল্লা।

মধ্যমাঠ : সোহেল রানা (কিংস), মজিবুর রহমান জনি, সোহেল রানা (আবাহনী), রবিউল হাসান, জামাল ভূঁইয়া, শেখ মোরসালিন ও মোহাম্মদ হৃদয়।

আক্রমণভাগ : রাকিব হোসেন, সুমন রেজা, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ ইব্রাহিম, রফিকুল ইসলাম ও আমিনুর রহমান সজীব।

 

সর্বশেষ খবর