Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৮ ২২:২০

রোকেয়া দিবসে বেরোবির প্রস্তুতি

বেরোবি প্রতিনিধি:

রোকেয়া দিবসে বেরোবির প্রস্তুতি

নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৩৮তম জন্মবার্ষিকী ও ৮৬তম মৃত্যুবার্ষিকী আগামীকাল ৯ ডিসেম্বর। যা রোকেয়া দিবস হিসেবে পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন।

জানা যায় দিবসটি পালন করতে রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রা শেষে বেগম রোকেয়ার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, রোকেয়া বইমেলা ও বই প্রদর্শনীর উদ্বোধন করা হবে। 

বেলা ১১টায় ‘বেগম রোকেয়ার স্বদেশ ভাবনা’ শীর্ষক সেমিনার এর মূল প্রবন্ধ উপস্থাপনা করবেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা। এতে আলোচক হিসেবে থাকবেন কলা অনুষদের ডিন ও বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, বিজ্ঞান অনুষদের ডিন ড. গাজী মাাজহারুল আনোয়ার এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন আবু কালাম মো. ফরিদ-উল ইসলাম।

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মোরশেদ হোসেনের সভাপতিত্বে মুক্ত আলোচনা করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। 

এছাড়াও বেলা ১২টায় বেগম রোকেয়া ও নারী অধিকার বিষয়ে কুইজ প্রতিযোগিতা ও বেগম রোকেয়া গল্প অবলম্বনে নাটিকা উপস্থাপন করা হবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য