Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৬:১৮

উৎসবমুখর পরিবেশে ইবিতে বিজয় দিবস উদযাপন

ইবি প্রতিনিধি:

উৎসবমুখর পরিবেশে ইবিতে বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে ৪৮তম মহান বিজয় দিবস পালিত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে। আজ রবিবার পতাকা উত্তোলন, বিজয় শোভাযাত্রা, ‘মুক্তবাংলা’য় পুষ্পস্তবক অর্পণ, প্রীতি ভলিবল প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। এসময় গার্ড অব অনারসহ জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান। এছাড়া একই সময়ে আবাসিক হলের প্রভোস্টরা স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন।  

পতাকা উত্তোলন শেষে সকাল পৌনে ১০টায় প্রশাসন ভবন চত্বর হতে উপাচার্য ও উপ-উপাচার্যের নেতৃত্বে বিজয় শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মুক্তবাংলা’র পাদদেশে গিয়ে শেষ হয়। এরপর একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী, প্রেসক্লাস, সাংবাদিক সমিতি, ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, আবাসিক হল ও বিভাগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘মুক্তবাংলা’র পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। 

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরাবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মুনাজান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ স ম শোয়াইব আহমদ। এরপর সকাল সাড়ে ১০টায় মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রীতি ভলিবল খেলা অনুষ্ঠিত হয়। 

খেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর দুপুরে আবাসিক হলসমূহে শিক্ষর্থীদের জন্য উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য