Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০১৯ ২০:৫৬
আপডেট : ২৩ মে, ২০১৯ ২২:১৩

এক শিক্ষার্থীকে কোপানোয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের অপর শিক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এক শিক্ষার্থীকে কোপানোয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের অপর শিক্ষার্থী বহিষ্কার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সাজ্জাত হোসেন ডালিমকে কোপানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী প্রাঞ্জল রায় প্রান্তকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই শিক্ষার্থীকে বহিষ্কারের পাশাপাশি হামলার ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, পরবর্তী ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি মো. আরিফ হোসেনকে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে সাজ্জাত হোসেন ডালিমের উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। হামলায় গুরুতর আহত ডালিমকে ওই রাতেই শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। হামলার সময় অন্যান্য শিক্ষার্থীরা প্রাঞ্জল ও রনি নামে দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করে। এদের মধ্যে প্রাঞ্জলকে বহিষ্কার করা হয়েছে।

হামলার ঘটনায় আহত শিক্ষার্থীর নিকটাত্মীয় মাহমুদুর রহমান বাদী হয়ে ওই রাতেই মেট্রোপলিটনের বন্দর থানায় একটি মামলা দায়ের করেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য