৫ ডিসেম্বর, ২০১৯ ১০:০২

মাভাবিপ্রবির ভর্তি পরীক্ষায় কেন্দ্রে যেতে ফ্রি পরিবহন সেবা

অনলাইন ডেস্ক

মাভাবিপ্রবির ভর্তি পরীক্ষায় কেন্দ্রে যেতে ফ্রি পরিবহন সেবা

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট পরীক্ষার্থী ৬০ হাজার ৩৬৬ জন অংশ নিচ্ছেন। এই ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের বিনা ভাড়ায় পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দেয়া হবে। অভিনব এমন উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল জেলা অটোরিকশা, অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়ন।

আগামী ৬ ও ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দুদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী ও অভিভাবকদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করা হবে। মানবতার কল্যাণে শ্রমিক সংগঠনের পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন টাঙ্গাইল জেলা অটোরিকশা, অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন।

তিনি বলেন, ইতোপূর্বে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের সময়মতো কেন্দ্রে পৌঁছাতে না পারাসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারার সমস্যার কথা শোনা গেছে। পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায়ের ঘটনা ঘটেছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী আর অভিভাবকদের এসব সমস্যা দূর করতে এ বছর ফ্রি পরিবহন সেবার উদ্যোগ নেয়া হয়েছে।

এমসিকিউ পদ্ধতিতে ৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ২৬টি কেন্দ্রে ও বিকালে ‘বি’ ইউনিট মোট ৩৪টি কেন্দ্রে এবং ৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১৪টি কেন্দ্রে ও বিকালে ‘ডি’ ইউনিট মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের রঙ্গিন দুই কপি ও এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এবার প্রতি আসনে ৮০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu.ac.bd I www.mbstu-admission.org থেকে জানা যাবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর