১১ ডিসেম্বর, ২০১৯ ০৪:৩৭

আইইউবিএটিতে ‘স্প্রিং ২০২০’ সেমিস্টারের ফ্যাকাল্টি ওরিয়েনটেশন প্রোগাম

অনলাইন ডেস্ক

আইইউবিএটিতে ‘স্প্রিং ২০২০’ সেমিস্টারের ফ্যাকাল্টি ওরিয়েনটেশন প্রোগাম

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি)নিয়মিত শিক্ষক উন্নয়ন কর্মসূচির আওতায় স্প্রিং ২০২০ সেমিস্টারের ফ্যাকাল্টি ওরিয়েনটেশন প্রোগাম অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার দিনব্যাপী ফ্যাকাল্টি ওরিয়েনটেশন প্রোগামে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক-শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশনে  শিক্ষকগণের, শিক্ষাদান পদ্ধতি ও প্রণালী, শিক্ষক নীতি, ও শিক্ষকদের করণীয়, পরীক্ষা নিয়ন্ত্রণ, প্রশাসনিক কর্মপ্রক্রিয়া ও অটোমেশন সিস্টেম এবং আউটকাম বেইসড শিক্ষা পদ্ধতি সম্পর্কে  দিক নির্দেশনা প্রদান করা হয়। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও শিক্ষক উন্নয়ন কর্মসূচির প্রধান অধ্যাপক সেলিনা নার্গিস। তিনি বলেন, ফ্যাকাল্টি ওরিয়েনটেশন প্রোগাম আইইউবিএটির একটি ধারাবাহিক আয়োজন। প্রতি সেমিস্টার শুরুর হওয়ার আগেই আমরা ফ্যাকাল্টি ওরিয়েনটেশন প্রোগামের অনুষ্ঠান আয়োজন করে থাকি। অনুষ্ঠানের সার্বিক লক্ষ্য শিক্ষকগণ সহজ পদ্ধতিতে আধুনিক শিক্ষাদান কার্যক্রম পরিচালনা করতে পারেন। তিনি শিক্ষার উন্নয়নে সবধরনের  সহযোগিতা অব্যাহত থাকবে বলে  উল্লেখ করেন।

আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর  রবের  নেতৃত্বে প্রধান আলোচকগন ছিলেন প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক  মো: লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্র্রিগেডিয়ার জেনারেল ড. মো: জাহিদ হোসেন (অবঃ), সহযোগী অধ্যাপক ড. রাজীব লোচন দাশসহ অন্যান্য অধ্যাপকগণ।  

আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর   রব আউটকাম বেসড অ্যাডুকেশনের উদ্দেশ্য, লক্ষ্য ও সম্ভাবনার কথা তুলে ধরেন। তিনি বলেন আউটকাম বেইসড ক্যারিকুলাম একটি রীতিবদ্ধ ধারা। এর মাধ্যমে শিক্ষার্থীদের জন্য গুণগত পাঠদান, নিত্য নতুন জ্ঞান সৃষ্টি, ব্যবহারিক দক্ষতা, বিশ্লেষণী ক্ষমতা, বিচক্ষণতা ইত্যাদি নিশ্চিত করে। তাই আজকের এই কর্মশালায় অর্জিত জ্ঞান আমাদের পাঠদানে ব্যবহার করতে হবে।

 বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর