৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:১২

চলছে কর্ণফুলী নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চলছে কর্ণফুলী নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

দেশের অন্যতম প্রধান কর্ণফুলী নদীর তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। মঙ্গলবার দ্বিতীয় দিনের মত অভিযান পরিচালিত হয় নগরের সদরঘাট থানার কর্ণফুলী ঘাট এলাকায়। অভিযানে নেতৃত্ব দেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান। অভিযানে ছোট-বড় ৩০টি স্থাপনা উচ্ছেদ করে চার একর ভূমি উদ্ধার করা হয়।            

অভিযানে দুই শতাধিক পুলিশ ও র‌্যাব সদস্য, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, বিআইডব্লিউটিএ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এর আগে গত সোমবার উচ্ছেদ অভিযানের প্রথম দিনে নদীর তীরের এক কিলোমিটার এলাকার প্রায় ৮০টি অবৈধ স্থাপনা দখলমুক্ত করা হয়। উদ্ধার করা হয় প্রায় ৪ একর ভূমি।      

সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান বলেন, ‘কর্ণফুলী নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের দ্বিতীয় দিনে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় চার একর ভূমি উদ্ধার করা হয়। অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, যে কোনো মূল্যে কর্ণফুলী নদীর পাড়ে বেহাত হওয়া জমি উদ্ধার করা হবে। এ ব্যাপারে ভূমিমন্ত্রী এবং জেলা প্রশাসক অনড় অবস্থানে আছেন। তাই কারো কোনো অনুরোধ বা তদবির রাখা হচ্ছে না।’

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর