৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:১৭

চট্টগ্রামে ভিটামিন 'এ' ক্যাপসুল খাবে ১২ লাখ শিশু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ভিটামিন 'এ' ক্যাপসুল খাবে ১২ লাখ শিশু

চট্টগ্রামের ১২ লাখ ২৬ হাজার ১৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল  খাওয়ানো হবে। এর মধ্যে নগরের ৪১টি ওয়ার্ডে ৪ লাখ ৩০ হাজার এবং  জেলায় সাত লাখ ৯৬ হাজার ১৯৫ জন শিশু। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে আগামী শনিবার এ কর্মসূচি পালন করা হবে। 

বুধবার দুপুরে চট্টগ্রাম জেলার সিভিল সার্জনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী এ সব তথ্য জানান। এ সময় ডেপুটি সিভিল সার্জনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সংবাদ সম্মেলনে বলা হয়, ৬ থেকে ১১ মাস বয়সি ৮৩ হাজার ৫৯৩ জন শিশুকে একটি করে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি সাত লাখ ১২ হাজার ৬০২ জন শিশুকে একটি লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ১৪টি উপজেলার ২০০টি ইউনিয়নের চার হাজার ৮৪১টি কেন্দ্র ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।   

ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ‘স্বাস্থ্যকর্মীরা ক্যাপসুল খাওয়ানোর পাশাপাশি অভিভাবকদের প্রতি শিশুকে ছয় মাস পর্যন্ত বুকের দুধ খাওয়ানো, লাল-হলুদ-সবুজ রংয়ের ফলমূল, শাক-সবজি খাওয়ানোর পরামর্শ দেবেন। সরকারি স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি নয় হাজার ৭২২ জন স্বেচ্ছাসেবক থাকবেন ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমে।’

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর