শিরোনাম
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৯ ১৭:১৬

রোহিঙ্গাদের হাতে এনআইডি; চট্টগ্রামে ইসির আরও দুই কর্মী গ্রেফতার

অনলাইন ডেস্ক

রোহিঙ্গাদের হাতে এনআইডি; চট্টগ্রামে ইসির আরও দুই কর্মী গ্রেফতার

রোহিঙ্গাদের ভোটার করা ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের আরও দুই কর্মচারীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। মঙ্গলবার তাদেরকে নিজ নিজ কর্মস্থল থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ের উচ্চমান সহকারী আবুল খায়ের ভুঁইয়া (৪৫) ও মিরসরাই উপজেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহকারী আনোয়ার হোসেন (৪৫)।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক রাজেশ বড়ুয়া গণমাধ্যমকে জানান, এনআইডি জালিয়াতির ঘটনায় কোতোয়ালী থানায় করা মামলায় গ্রেফতার দেখিয়ে ওই দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজত চেয়ে আদালতে তোলা হয়েছে।

এই দুজনসহ মামলার ১০ আসামিকে গ্রেফতার করা হলো বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা রাজেশ। 

গত অগাস্টে এক রোহিঙ্গা নারী ভুয়া এনআইডি সংগ্রহ করে চট্টগ্রামে পাসপোর্ট নিতে গিয়ে ধরা পড়ার পর জালিয়াত চক্রের খোঁজে নামে নির্বাচন কমিশন; আটকে দেয় রোহিঙ্গা সন্দেহে অর্ধশত এনআইডি বিতরণ।

এনআইডি জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদীন নামে একজনকে তার দুই সহযোগী ও এক ল্যাপটপসহ আটক করে পুলিশে দেন কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য