১৮ নভেম্বর, ২০১৯ ১৬:৪৪
একযুগ সাজা খেটে বের হয়ে

বন্দুকযুদ্ধে নিহত ডাকাত আজিজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

বন্দুকযুদ্ধে নিহত ডাকাত আজিজ

দীর্ঘ একযুগ সাজা খেটে তিনমাস আগে জেল থেকে বের হয়ে ফের ডাকাতিসহ অপকর্মে লিপ্ত হলে কথিত বন্দুকযুদ্ধে নিহত হলেন আব্দুল আজিজ (৪৫) নামে এক ব্যক্তি। চারদিন আগে দিনেদুপুরে চট্টগ্রাম নগরীর একটি বাসায় সংঘটিত ডাকাতির ঘটনার জের ধরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আজিজের প্রাণ গেল বলে জানিয়েছে পুলিশ। নিহত আজিজের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে। রবিবার রাত আড়াইটার দিকে নগরীর খুলশী থানার একটি আবাসিক এলাকার পেছনে ঢেবারপাড়ে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে বলে জানান খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী।

ওসি প্রনব চৌধুরী বলেন, আমাদের থানা এলাকা খুলশীতে সংঘটিত একটি ডাকাতির ঘটনার পর ডাকাত লিডার আজিজকে গ্রেফতারের জন্য খুঁজছিলাম। রবিবার রাতে নাসিরাবাদ প্রপার্টিজের পেছনে ঢেবারপাড় এলাকার তার উপস্থিতির খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। সে সময় আজিজ ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলিবর্ষণ করলে তারা পিছু হটে। পরে ঢেবারপাড়ের একটি টিলার ওপর আজিজের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে জানিয়ে ওসি প্রণব চৌধুরী বলেন, রবিবার রাতের ওই বন্দুকযুদ্ধের সময় তিনজন পুলিশ সদস্যও আহত হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার দুপুরে খুলশী থানার গরীবউল্লাহ শাহ হাউজিং সোসাইটি এলাকায় আরিফুল হক নামে এক ব্যক্তির বাসায় তিন ডাকাত ঢুকে এক নারীকে জিম্মি করে দুটি মোবাইল, স্বর্ণালঙ্কার ও টাকা লুট করে পালিয়ে যায়। এ ঘটনায় খুলশী থানায় মামলা দায়েরের পর পুলিশ তদন্তে নামে। প্রথমে কুমিল্লার দেবীদ্বার উপজেলার খিরাইকান্দি থেকে ডাকাতির সময় ব্যবহৃত সিএনজি অটোরিকশা ও চালক শাহজালালকে আটক করে। শাহজালালের তথ্যের ভিত্তিতে লুট করা স্বর্ণালঙ্কার নগরীর কোতোয়ালী থানার পুরাতন গির্জা এলাকার নবরত্ন জুয়েলার্স থেকে উদ্ধার করে ওই জুয়েলার্সের মালিক দুর্জয় বণিককে গ্রেফতার করা হয়। এরপর ডাকাতিতে জড়িত মোহাম্মদ রফিক (৫২) নামে একজনকে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় এলাকা থেকে গ্রেফতার করা হয়। রফিকের তথ্য অনুসারে রবিবার রাতে আজিজকে গ্রেফতারের জন্য পুলিশ ঢেবারপাড় এলাকায় অভিযান চালালে সেখানেই বন্দুকযুদ্ধে নিহত হন আবদুল আজিজ। তার সহযোগী রফিক এবং শাহজালালের বিরুদ্ধেও নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর