২৬ জানুয়ারি, ২০২০ ১৮:৫২

'প্রতিকূলতার মধ্যেও দেশের সমৃদ্ধির জন্য কাজ করেন কাস্টম কর্মকর্তারা'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'প্রতিকূলতার মধ্যেও দেশের সমৃদ্ধির জন্য কাজ করেন কাস্টম কর্মকর্তারা'

আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে দেশের সবচেয়ে বড় রাজস্ব সংগ্রহকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম কাস্টম হাউস আজ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপী কার্যক্রম। রবিবার সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম কাস্টম হাউসে শোভাযাত্রা উদ্বোধন করেন বন্দর আসনের সংসদ সদস্য এমএ লতিফ। শোভাযাত্রার অন্যতম আকর্ষণ ছিলো ট্রাকে পদ্মা সেতুর রেপ্লিকা বহন ও ঢোলবাদন। কাস্টমস দিবস উপলক্ষে নগরীর কাস্টম হাউস, বন্দর গোলচত্বরসহ পুরো এলাকা সাজানো হয়েছে বর্ণিল সাজে।

অনুষ্ঠানে সংসদ সদস্য এমএ লতিফ বলেন, কাস্টম কর্মকর্তারা নানা প্রতিকূলতার মধ্যেও দেশের সমৃদ্ধির জন্য কাজ করেন। সরকারকে অর্থ জোগান দেন। দেশের উন্নয়নের জন্য আর্থিক জোগান দেন কাস্টমস কর্মকর্তারা। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার জনগণ ও সরকারের প্রতিষ্ঠানের দূরত্ব কমিয়েছে। এশিয়ায় ইমার্জিং টাইগারে পরিণত হয়েছে বাংলাদেশ- এটি আমাদের গর্ব।

‘কাস্টমস পোস্টারিং সাসটেইনেবিলিটি ফর পিপল, প্রসপারেটি অ্যান্ড দ্য প্ল্যানেট’-এই প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে বিকালে কাস্টমস হাউসে অনুষ্ঠিত হয়েছে সেমিনার। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য এমএ লতিফ। বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) মো. মাসুদ সাদিক, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, মেট্রোপলিটন চেম্বার সভাপতি খলিলুর রহমান। সেমিনারে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক কাস্টমসের ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক। 

বিডি প্রতিদিন/মজুমদার/ফারুক তাহের

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর