১৩ জানুয়ারি, ২০২২ ২১:৪৩

চট্টগ্রামে বিএনপির ৮ কর্মীর রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বিএনপির ৮ কর্মীর রিমান্ড মঞ্জুর

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের জামালখান রোডে বিএনপির মানববন্ধন কর্মসূচিতে পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার মামলায় দলটির আটজন কর্মীর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম প্রত্যেকের একদিন করে রিমান্ড আদেশ দেন।

রিমান্ড মঞ্জুর হওয়া বিএনপি কর্মীরা হলেন-কামাল উদ্দিন, শহিদুল ইসলাম, রাহিন চৌধুরী, মো. মাসুদ, মো. আরিফ, নুরুল হুদা, মো. সোহেল ও শওকত আকবর। তবে অসুস্থ থাকায় আদালত জাহাঙ্গীর আলম ও রেজাউল করিম নামে দুজনের রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান বলেন, বিএনপির মানববন্ধন কর্মসূচিতে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় পুলিশ ১০ আসামির পাঁচদিন করে রিমান্ড আবেদন জানান। শুনানি শেষে আদালত আটজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকি দুজন অসুস্থ হওয়ায় এদের রিমান্ড নামঞ্জুর করেন।

জানা যায়, গত বুধবার চট্টগ্রাম নগর বিএনপির নেতাকর্মীরা জামাল খান প্রেসক্লাবের সামনে বিএনপি ঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ কর্মসূচি পালন করতে মানববন্ধনের জন্য জড়ো হন। এ সময় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ বিএনপি নেতাকর্মীদের রাস্তা থেকে সরে যেতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। এরপর পুলিশের সঙ্গে মানববন্ধনকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনায় চার পুলিশ আহত হন।

অপরদিকে, বিএনপি তাদের ৩৫ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেন। পরে পুলিশের সঙ্গে  ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনায় পুলিশ ৪৯ কর্মীকে আটক করে।

এই ঘটনায় নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী, এম এ আজিজ, নাজিবুর রহমান, সাইফুল আলম ও কাজী বেলাল, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও নগর ছাত্রদলের সাবেক সভাপতি গাজী সিরাজ উল্লাহসহ ৭৫ জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে নগরীর কোতোয়ালী থানায় মামলা করে পুলিশ। গত সোমবার একই মামলায় অপর আটজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর