২৫ জানুয়ারি, ২০২৩ ২১:৪৬

দুই কিশোরীকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

দুই কিশোরীকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার ত্রিপুরা পাড়ায় দুই কিশোরীকে ধর্ষণের পর হত্যার দায়ে আবুল হোসেন (২৯) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আলীম উল্লাহ এ রায় দেন। রায়ে আবুল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামী ওমর হায়াত মানিকে খালাস দেয় আদালত।

চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবি অশোক কুমার দাশ জানান, রায় ঘোষণার সময় আবুল হোসেন ও মানিক আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবুল হোসেনকে রায়ের পর কারাগারে পাঠানো হয়। তার বাড়ি সীতাকুণ্ড পৌরসভার আবেদীন চৌধুরী পাড়ায়। মামলায় তদন্তকারী কর্মকর্তার অবহেলা, তদন্তে গাফিলতির কারণে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদালত পুলিশের আইজিপিকে নির্দেশ দিয়েছেন বলে জানান আইনজীবি অশোক।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৮ মে সীতাকুণ্ড পৌরসভার জঙ্গল মহাদেবপুর পাহাড় থেকে পুলিন কুমার ত্রিপুরার মেয়ে সুকলতি ত্রিপুরা (১৫) ও সুমন ত্রিপুরার মেয়ে ছবি রানী ত্রিপুরার (১১) মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় একই বছরের ১৯ মে নিহত ছবি রানীর বাবা সুমন বাদী হয়ে আবুল হোসেনের হোসেনকে প্রধান আসামি করে হত্যা মামলা করেন। মামলায় অজ্ঞাত আসামী করা হয় তিনজনকে। মামলার তদন্তকালীন সময়ে অভিযুক্ত রাজীব নামের অন্য এক যুবক দৃষ্কৃতিকারীর গুলিতে নিহত হয়। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা আবুল হোসেন ও মানিককে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ১৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর