২৫ জানুয়ারি, ২০২৩ ২২:২৬

ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের অভিযোগে যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের অভিযোগে যুবক গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রামে বেড়াতে গিয়ে তরুণীর অগোচরে নগ্ন ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের অভিযোগে আবু সুফিয়ান জুয়েল (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ। সোমবার নগরের লালখান বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এখন বিষয়টি প্রকাশ করা হয়। এসময় তার কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে থানায় ২০১২ সালের পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতে সোপর্দ করা হয়েছে।

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  আসিফ মহিউদ্দিন বলেন, এ ঘটনাটির বিষয়ে ছায়া তদন্তে ওই যুবকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। তার কাছ থেকে ঘটনা সংশ্লিষ্ট আলামতও উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলার প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।  

কাউন্টার টেরোরিজম বিভাগ সূত্রে জানা যায়, ভিকটিম তরুণী ও জুয়েল পরস্পর দুঃসম্পর্কের আত্মীয়। ওই তরুণীর বাসায় বেড়াতে যাওয়ার কোন এক সুযোগে তার অগোচরে গোসলের স্পর্শকাতর নগ্ন ভিডিও ধারণ করে গ্রেফতার জুয়েল। পরে নগ্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ তার বিভিন্ন আত্মীয়-স্বজনের কাছে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে বø্যাকমেইল করে। একইসঙ্গে তার সঙ্গে শারীরিক সম্পর্ক করতে চাপ এবং নগ্ন হয়ে ভিডিও কলে কথা বলতে বাধ্য করে। ভিকটিম বাধ্য হয়ে তা করলেও জুয়েল আবারও সেই দৃশ্যগুলো স্ক্রিন রেকর্ডারের মাধ্যমে তার মোবাইলে ধারণ করে রাখে। এরপর এসব নগ্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও তার আত্মীয় স্বজনের কাছে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তার কাছ থেকে কয়েক দফায় ২৫ হাজার টাকা আদায় করে। শেষমেশ  ওই তরুণী বাকলিয়া থানা পুলিশের দ্বারস্থ হয়ে একটি সাধারণ ডায়েরি করে কাউন্টার টেরোরিজম ইউনিটে জানায়। পরে ঘটনাটি ছায়া তদন্ত করে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা জুয়েলকে গ্রেফতার করে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর