২৫ জানুয়ারি, ২০২৩ ২২:৩৪

চট্টগ্রামে প্রসূতির মৃত্যুতে বন্ধ হল ভুয়া ক্লিনিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে প্রসূতির মৃত্যুতে বন্ধ হল ভুয়া ক্লিনিক

চট্টগ্রাম নগরের বাকলিয়ার বউ বাজার এলাকার সুবর্ণ আবাসিক এলাকায় ‘নিরাপদ প্রসব সেন্টার’ নামে একটি ভুয়া ক্লিনিকে এক প্রসূতি মায়ের মৃত্যু হয়। বুধবার বিকালে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ক্লিনিকটি বন্ধ করে দেয়া হয়। 

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স না থাকায় ক্লিনিকের পরিচালক শাহাদাত হোসেনকে পাঁচ হাজার টাকা জরিমানা এবং একই সঙ্গে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন চট্টগ্রামে ডেপুটি সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ চৌধুরী।  

এর আগে গত ১৩ জানুয়ারি নিরাপদ প্রসব সেন্টার ক্লিনিকে নরমাল ডেলিভারি করানোর পর জান্নাতুল ফেরদৌস নিহা (২২) নামের একজন প্রসূতি মায়ের মৃত্যু হয়।   

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, নিরাপদ প্রসব সেন্টার ক্লিনিকে অভিযান চালানো হয়েছে। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স না থাকায় ক্লিনিকটির পরিচালক শাহাদাত হোসেনকে ৫ হাজার টাকা অর্থদণ্ড এবং ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া সেখানে ধাত্রী ফাহিমা শাহাদাতকে হাতেনাতে আটক করা হয়েছে। বিভিন্ন সময়ে ডাক্তার না থাকায় নিজে অপারেশন ও নরমাল ডেলিভারি করার অপরাধে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই ভুয়া ক্লিনিকের সকল সরঞ্জামাদি জব্দ করে সেটি বন্ধ করে দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর