শিরোনাম
প্রকাশ : ২৭ মার্চ, ২০২০ ২১:৩১

বরিশালে হতদরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে হতদরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা

দীর্ঘ ১০ দিনের সরকারি বন্ধ, চারিদিকে সব কিছু স্থবির। এ অবস্থায় বিপদগ্রস্থ দিনমজুর ও শ্রমিকদের পর্যাপ্ত খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে বরিশালের জেলা প্রশাসন। 

অপরদিকে বরিশালে জীবনরক্ষাকারী ওষুধের সংকট না থাকলেও যারা সংকটের কথা বলে বাজার অস্থিতিশীল করতে চাইছেন তাদের কঠোর হস্তে দমন করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক। 

যানবাহন, দোকানপাট সব কিছু বন্ধ। এতে সব চেয়ে বিপাকে পড়েছেন দিনমজুর ও শ্রমিক শ্রেণির লোকজন। কাজ না থাকলে আহার জোটে না তাদের। এ অবস্থায় তাদের পাশে দাঁড়িয়েছে সরকার। ত্রাণ মন্ত্রণালয়ের দেয়া খাদ্য সহায়তা হিসেবে ১ লিটার সয়াবিন তেল, ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি পেয়াঁজ ও ১টি করে সাবান দেয়া হচ্ছে। গত বৃহস্পতিবার ১১ জনকে খাদ্য সহায়তা প্রদানের মাধ্যমে বরিশালে এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক। জেলার হতদরিদ্র সকল মানুষকে এই সহায়তা দেওয়া হচ্ছে বলে শুক্রবার বিকেলে জানিয়েছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

এদিকে বরিশালে জীবন রক্ষাকারী বিভিন্ন ওষুধের সংকটের কথা জানিয়েছেন ফার্মেসী মালিকরা। এমনকি অনেক ওষুধের দামও বেড়েছে বলে দাবি তাদের। তবে ফার্মেসি মালিকদের সাথে দ্বিমত পোষণ করে জেলা প্রশাসক বলেছেন, বরিশালে কোন ওষুধের সংকট নেই। তিনি সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেছেন। তারা ওষুধের সংকট নেই বলে তাকে জানিয়েছেন। এ অবস্থায় কেউ কৃত্রিম সংকট সৃষ্টি করলে প্রশাসন তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে বলে হুশিয়ারী দেন জেলা প্রশাসক। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য