মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ভালো নির্বাচন কেয়ারটেকার সরকারেই সম্ভব : দুদু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে ভালো একটি নির্বাচন কেয়ারটেকার সরকারের মাধ্যমেই সম্ভব। আর বিএনপি নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় যেতে চায়। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলার আহ্বায়ক খায়রুল কবির খোকনের ওপর হামলা, বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারের কোমরে দড়ি ও হ্যান্ডকাফ বাঁধার প্রতিবাদে মানববন্ধনটির আয়োজন করে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’। দুদু বলেন, আর কিছুদিন পর নির্বাচন। বিএনপি নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় যেতে চায়।

বিএনপি এ পর্যন্ত যতবার ক্ষমতায় গেছে নির্বাচনের মাধ্যমে গেছে। ভালো নির্বাচনের জন্য আমরা কেয়ারটেকার সরকারের কথা বলেছি। নির্বাচনের মাধ্যমেই এই সরকারের পতন ঘটাতে চাই।

তিনি বলেন, সাজানো নির্বাচন করে আবার ক্ষমতায় আসতে চান, এ স্বপ্ন বাদ দেন। আগামী দিনের সরকার হবে গণতন্ত্রের স্বপক্ষের সরকার। সেটা বিএনপি সরকার। নির্বাচন-পরবর্তী জাতীয় সরকার। আগামী নির্বাচন অবশ্যই কেয়ারটেকার সরকারের অধীনে হবে। এবার আপনি পার পাবেন না। পার পাওয়ার কোনো পথ নেই। আপনারা (আওয়ামী লীগ) যেই জারিজুরি করেন না কেন, আপনাদের পদত্যাগ করতে হবে; পার্লামেন্ট ভাঙতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।

মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান ডাক্তার মুস্তাফিজুর রহমান ইরান, ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর