২৯ নভেম্বর, ২০২১ ১০:৪৭

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুতে শীর্ষে রাশিয়া

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুতে শীর্ষে রাশিয়া

প্রতীকী ছবি

করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বে দৈনিক মৃত্যু এবং শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে। তবে নতুন প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। আর করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে।

সোমবার আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৫৪৮ জন। অন্যদিকে জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৪৪৪ জন এবং মারা গেছেন ৭১ জন।

টানা কয়েকদিন আক্রান্তের তালিকায় শীর্ষে থাকলেও গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানি অনেকটা কমে এসেছে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮০ জন এবং মারা গেছেন ৭৯ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও চার হাজার ২৯৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিশ্বে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ ৮৯ হাজার ১১৪ জন। আর সুস্থ হয়েছেন তিন লাখ সাত হাজার ৪৭ জন। একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু হয়েছে রাশিয়ায়, এক হাজার ২২৪ জনের। আর জার্মানিতে সর্বোচ্চ ৩৮ হাজার ৪৪৪ জন সংক্রমিত হয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর