Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২১ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২১ নভেম্বর, ২০১৬ ০০:২৭

২৮ পরিবারের শতাধিক ঘর গরু-ছাগল পুড়ে ছাই

দিনাজপুর প্রতিনিধি

২৮ পরিবারের শতাধিক ঘর গরু-ছাগল পুড়ে ছাই
পুড়ে যাওয়া বসভিটা থেকে ছাইয়ের স্তূপ সরাচ্ছেন দুই বৃদ্ধ

দিনাজপুরের খানসামা উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ২৮টি পরিবারের শতাধিক বসতঘরসহ গবাদি পশু। শুশুলী গ্রামের বাবু ডাক্তার পাড়ায় শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

ক্ষতিগ্রস্ত আনিসুর রহমান জানান, রাত সাড়ে ১০টার দিকে মিরাজউদ্দিনের ধান সিদ্ধ করার চুলা থেকে আগুনের সূত্রপাত। মিরাজের স্ত্রী আকলিমার আগুন আগুন চিৎকারে পাড়ার সবার ঘুম ভাঙে। ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় মুহূর্তে লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পাঁচ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই পুড়ে যায় আজাহার, মমতাজুল, ফেরাজুল, রুবেল, মোজাহার, নুরুল ইসলাম, আব্বাস, রফিকুলেরসহ ২৮টি পরিবারের শতাধিক বসতঘর। এ ছাড়া আগুনে পুড়ে মারা গেছে ছয়টি গরু ও চারটি ছাগল। ৩০ শিক্ষার্থীর বইখাতা পুড়ে যাওয়ায় অনিশ্চতার মুখে পড়েছে তাদের শিক্ষাজীবন। বীরগঞ্জ ডিগ্রি কলেজের এইচএসসির ছাত্র গোলাম মোস্তফা জানান, আগুনে বইখাতা পুড়ে গেছে। এখন সব নতুন করে কিনতে হবে। এদিকে পরীক্ষা শুরু হবে এ মাসের শেষের দিকে। এখন ঘর মেরামত করবো না বই কিনবো। স্থানীয় আলোকঝাড়ী ইউপি চেয়ারম্যান আ স ম আতাউর রহমান জানান, খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেবুর রহমান রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি তাত্ক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের ৫০০ করে টাকা এবং পরিবারগুলোকে পুনর্বাসনের জন্য চাল-টিন পৌঁছানোর ব্যবস্থা করছেন।

বাবুগঞ্জে দুটি বসতঘর : নিজস্ব প্রতিবেদক-বরিশাল জানান, বাবুগঞ্জ উপজেলার ব্রাহ্মণদিয়া গ্রামে আগুনে পুড়ে গেছে দুটি বসতঘর। শনিবার দিবাগত রাতের এই অগ্নিকাণ্ডে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান, রাত ১২টার দিকে গ্রামের ব্যবসায়ী সুভাষ চন্দে র বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর