বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

এক পলক

শোক র‌্যালি

জাতির পিতার শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৭ উপলক্ষে গতকাল শোক র‌্যালি করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বাশেমুরবিপ্রবি)। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে র‌্যালির নেতৃত্ব দেন ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। উপস্থিত ছিলেন, প্রফেসর ড. মো. শাহজাহান, মানবিক অনুষদের ডিন মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ, প্রক্টর তছলিম আহমেদ প্রমুখ।

—গোপালগঞ্জ প্রতিনিধি

দুদকের গণশুনানি

ঝিনাইদহ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে গতকাল দুদুকের গণশুনানি হয়েছে। শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম। ইয়ারুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন— জাকির হোসেন, আছাদুজ্জামান, আবু ইউসুফ মোহাম্মদ রেজাউর রহমান,  খোদেজা খাতুন, সাহাবউদ্দিন আহমেদ।

—ঝিনাইদহ প্রতিনিধি

কাউন্সিলরের নামে মামলা

কক্সবাজার পৌরসভার প্রশাসনিক কর্মকর্তাকে মারধরের ঘটনায় কাউন্সিলর পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাবেদ মো. কায়সার নোবেলের বিরুদ্ধে গতকাল সদর থানায় মামলা হয়েছে। তাকে গ্রেফতার ও পৌরসভা কার্যালয় নিরাপদ রাখার দাবিতে গতকাল কর্মবিরতি শুরু করেছেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা। বিকালে করা হয়েছে মানববন্ধন ও বিক্ষোভ। এ সময় বক্তৃতা করেন নুরুল আলম, রাসেল চৌধুরী, টিটন দাশ প্রমুখ।

—কক্সবাজার প্রতিনিধি

বিক্ষোভ সমাবেশ

নিরাপদ সড়কের দাবি ও শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে গতকাল গাজীপুরে মানববন্ধন ও সমাবেশ করেছে বিভিন্ন কলেজ ও স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ। এ সময় তারা সড়ক দুর্ঘটনায় স্থানীয় ইকবাল সিদ্দিকী কলেজের একাদশ শ্রেণির তিন ছাত্রীসহ পাঁচজনের মৃত্যুর ঘটনায় দায়ীদের শাস্তির দাবি জানান। গত সোমবার বিকালে কলেজ থেকে ফেরার পথে গাজীপুর সিটি করপোরেশনের মাস্টারবাড়ি এলাকায় কাভার্ড ভ্যানের সঙ্গে যাত্রীবাহী লেগুনার সংঘর্ষে তিন কলেজছাত্রীসহ পাঁচজন নিহত হয়েছিলেন। —গাজীপুর প্রতিনিধি

বিদ্যুত্স্পৃষ্টে আওয়ামী লীগ নেতার মৃত্যু

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিদ্যুত্স্পৃষ্ট হয়ে বাবুল মিয়া (৪৫) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। তিনি পাকুন্দিয়া উপজেলার চণ্ডীপাশা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শৈলজানি গ্রামের আবদুল হালিমের ছেলে। জানা যায়, গতকাল বিকালে বাবুল বাড়ির পাশে নিজের মুরগির ফার্মে কাজ করছিলেন। এ সময় অসাবধানতাবশত বিদ্যুতের তারে জড়িয়ে যান। হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

—কিশোরগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর