রবিবার, ১১ জুলাই, ২০২১ ০০:০০ টা

নাইক্ষ্যংছড়িতে ডায়রিয়ার প্রকোপ

বান্দরবান প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে ডায়রিয়ার প্রকোপ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের দুর্গম আমঝিড়ি এলাকার একটি ম্রো পাড়ায় ডায়রিয়ায় অর্ধশতাধিক আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সংকটাপন্ন অবস্থায় শিশু ও নারীসহ ১৪ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এতে এক নারীর মৃত্যু হয়েছে। তবে উপজেলা স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাফর মোহাম্মদ ছলিম বলেন, ডায়রিয়া ছড়িয়ে পড়া রোধ ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়ার জন্য গতকাল থেকে ৫ সদস্যের একটি মেডিকেল টিমকে পর্যাপ্ত ওষুধ ও স্যালাইনসহ সেখানে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, দোছড়ি আমঝিড়ি এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর কথা এলাকাবাসী দাবি করলেও জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। এলাকাবাসীর দাবি অনুযায়ী, ডায়রিয়ায় মৃত্যুবরণকারী একজনের নাম কাইপ্রু ম্রো (৪৭)। তার স্বামী বাবু ম্রো ডায়রিয়ায় আক্রান্ত হয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি জানান, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২-৩ দিন ভুগে বৃহস্পতিবার বিকালে তার স্ত্রী মারা যায়।

সর্বশেষ খবর