রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

বঙ্গবন্ধুকে ঠোঁটে নয় অন্তরে রাখুন

যারা আওয়ামী লীগে নতুন আমদানি হয়েছেন। তারা কত দিন থাকবেন তা সময় বলে দিবে। যারা বেশি বেশি স্তুতি করছেন তাদের অনেকে আবার পেছনে ফিরে যেতে পারেন। তাদের নাড়া দিলে বেশি গন্ধ বের হতে পারে। আমাদের ২৬ মার্চ, ১৬ডিসেম্বর, ১৭ মার্চকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধুকে ঠোঁটে নয় অন্তরে রাখুন। শনিবার কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতাল আয়োজিত জাতির জনকের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে এসব কথা বলেন কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মোহসিন -উজ- জামান চৌধুরী। কলেজ আঙিনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. ইসমাঈল খান, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. শাহানা আক্তার, কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন। সভাপতিত্ব করেন কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কামাল আজাদ। বক্তারা বলেন, প্রধানমন্ত্রীকে বলবো-আমরা কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ চাই।

-কুমিল্লা প্রতিনিধি

 

জীবনের নিরাপত্তা চাইলেন পদত্যাগ করা প্রভোস্ট

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দোলনচাঁপা হলের সদ্য পদত্যাগ করা প্রভোস্ট সিরাজাম মনিরা নিজের জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর গত শুক্রবার আবেদন জমা দেন তিনি। রেজিস্ট্রার ড. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। আবেদনপত্রে সিরাজাম মনিরা উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল হাসান তাকে লাঞ্ছিত করেন। তার প্রকাশ্যে হুমকির মুখে গত ১৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হল দোলনচাঁপার প্রভোস্ট পদ থেকে আমি ও চারজন হাউস টিউটর একসঙ্গে পদত্যাগ করতে বাধ্য হয়েছি। রাকিবুল হাসান রাকিব বলেন, আমার বিরুদ্ধে এসব অভিযোগ অসত্য। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিরুদ্ধে বানোয়াট অভিযোগ আনা হচ্ছে। 

-ময়মনসিংহ প্রতিনিধি

 

বিপুল পরিমাণ ইয়াবাসহ আট মাঝিমাল্লা আটক

সেন্টমাটিন ছেঁড়াদ্বীপের সমুদ্র এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৩৫ হাজার পিস ইয়াবা, ৫ লাখ মিটার কারেন্ট জালসহ আট মাঝিমাল্লাকে আটক করেছে কোস্টগার্ড। জব্দ করা হয়েছে মাদক পাচারে ব্যবহৃত ফিশিং বোটটি। গতকাল সকালে ওই এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা হলেন- উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মাঝের পাড়ার হারুন, সলিমুল্লাহ, সফিকুল্লাহ, মোহাম্মদ আলী, হাসেম, হাসান, সফিকুর ও পূর্ব উত্তরপাড়ার সাব্বির আহমেদ। এ তথ্য নিশ্চিত করেছেন কোস্টগার্ড কর্মকর্তা লে. শাকিব মেহবুব। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারই নেতৃত্বে সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপসংলগ্ন সমুদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।  

-টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

 

আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ ককটেল বিস্ফোরণ, আহত ১০

মাদারীপুরের কালকিনির সমিতিরহাট এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ সময় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ হয়েছে। আহত হয়েছেন উভয় পক্ষের ১০ জন। এদের মধ্যে তিনজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় সূত্র জানায়, গত ৩০ জুলাই মাদারীপুরের কালকিনিতে ঘরে ঢুকে ঘুমন্ত বাবা-ছেলেকে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনায় মিরাজ হোসেন নামে একজনের পা কেটে বিচ্ছিন্ন করে আপাং কাজীর লোকজন। মিরাজের ভাই ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১৫ জনকে আসামি করে থানায় মামলা করেন। গত ১৪ ডিসেম্বর বাদীর চাচা একই এলাকার তিতাই খানের ছেলে লিয়াকত খানের দুই পা হাতুড়ি দিয়ে পিটিয়ে ভেঙে দেয় আসামিরা। এসব ঘটনার পর থেকেই উভয় পক্ষের লোকজনের বিরোধ চলছে।   

-মাদারীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর