Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ০১:৪৭
আপডেট : ১৯ জুন, ২০১৯ ০৮:১৯

মঠবাড়িয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র ৩ প্রার্থী বিজয়ী

পিরোজপুর প্রতিনিধি :

মঠবাড়িয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র ৩ প্রার্থী বিজয়ী
রিয়াজ উদ্দিন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচনে ভরাডুবি হয়েছে নৌকা মার্কার প্রার্থীদের। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন আহমেদ বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। অন্য দুটি পদেও বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী। 

চেয়ারম্যান পদে আনারস প্রতীকের রিয়াজ উদ্দিন পেয়েছেন ৪৭ হাজার ৬৬৬ ভোট। তার নিকটতম নৌকা মার্কার প্রার্থী হোসাইন মোশারফ সাকু পেয়েছেন ২১ হাজার ৩৯৮ ভোট। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী টিয়া পাখি প্রতীকের আরিফুর রহমান সিফাত ৪০ হাজার ৯০ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসরিন জাহান কলস প্রতীকে ৪২ হাজার ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। রিয়াজ উদ্দিন মঠবাড়িয়া উপজেলার সদ্য সাবেক আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান আশরাফুর রহমানের আপন ভাই।

প্রসঙ্গত, উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে মঠবাড়িয়া উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগের বিবাদমান দুই পক্ষ নির্বাচনী দাঙ্গা হাঙ্গামায় জড়িয়ে পড়ে। দুপক্ষের এ বিরোধে একজন নিহত ও একাধিক আহত হয়েছিল। ফলে নির্বাচন কমিশন পঞ্চম ধাপের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে নতুন তারিখ ঘোষণা করেন। পঞ্চম ধাপের স্থগিত হওয়া এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল। তবে অনুষ্ঠিত হওয়া এ নির্বাচন আইন শৃঙ্খলা বাহিনীর সর্বচ্চ তৎপরতায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।
এ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিল। 

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ/হিমেল


আপনার মন্তব্য