শিরোনাম
প্রকাশ : ২৫ মার্চ, ২০২০ ২২:০০

রাঙামাটি হাট বাজার বন্ধ ঘোষণা, মাঠে সেনাবাহিনী

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটি হাট বাজার বন্ধ ঘোষণা, মাঠে সেনাবাহিনী

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে রাঙামাটি জেলার সব হাটবাজার বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। একই সাথে জনসমগম ও দল বেধে চলাচলের উপর নিষেধাঙ্গা আরোপ করা হয়েছে। 

বুধবার বেলা ১১টা থেকে রাঙামাটি শহরের মাঠে নামে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। সিভিল প্রশাসনের সাথে একই সাথে কাজ করছে সেনাবাহিনীও। এলাকায় এলাকায় মাইকিং করে নিরাপদ দূরুত্ব বজায় রাখতে বার বার বলা হচ্ছে। করোনা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে লিপলেট বিতরণ করা হচ্ছে। সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করার জন্য বারবার তাগিত দেওয়া হচ্ছে। একই সাথে গণ পরিবহনগুলোও বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হচ্ছে। রাঙামাটি জেলাকে লক ডাউন করা না হলেও ওষুধের দোকান, মুদি দোকান ও কাঁচা বাজার ছাড়া অন্যান্য ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। তাই কমে গেছে শহরে গাড়ী চলাচল। 

এদিকে সকাল থেকে রাঙ্গামাটি শহরে মাঠে নেমেছে জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী। রাঙ্গামাটির প্রধান তিনটি বাজার ও বিভিন্ন ওয়ার্ডে গিয়ে তারা মাইকিং ও বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন। একই সাথে দোকান ও হাটবাজার বন্ধ করে ঘরে থাকার অনুরোধ জানান।

এছাড়া জেলা প্রশাসন, পৌরসভা, পুলিশ বিভাগ ও সেনাবাহিনীর পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে স্প্রে করা হচ্ছে।

এ ব্যাপারে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ জানান, করোনা সংক্রমণ রোধ করতে রাঙামাটি বিশেষ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। একই সাথে জনসচেতনা বৃদ্ধি লক্ষ্যে সেনাবাহিনী ও জেলা ম্যাজিস্ট্রেট কাজ করছেন। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে নিরাপদ থাকার আবান করা হচ্ছে। এছাড়া গাড়ি, ঘরের আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্ন রেখে ঘরে অবস্থান রাখতে সবাইকে বার বার বলা হচ্ছে। বিশেষ করে হাত পরিষ্কার ও মুখে মাস্ক ব্যবহারের বিষয়েও অবগত করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য