২০ মে, ২০২০ ০২:১১

ঘূর্ণিঝড় 'আম্ফান' মোকাবেলায় প্রস্তুত শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

ঘূর্ণিঝড় 'আম্ফান' মোকাবেলায় প্রস্তুত শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন

সুপার ঘূর্ণিঝড় 'আম্ফান' মোকাবিলায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা প্রশাসন পক্ষ থেকে সবরকমের প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। মঙ্গলবার (১৯ মে)  বিকেলে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা থেকে এ কথা জানানো হয়। 

উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান মামুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মুনালিসা সুইটি, উপজেলা প্রকল্প কর্মকর্তা আসাদুজ্জামান ও বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যাবৃন্দ। 

সভায় জানানো হয়, উপজেলায় একটি কন্টোল রুম খোলা হয়েছে। উপজেলার সবকয়টি প্রাথমিক বিদ্যালয় ও ধর্মীয় প্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয় কেন্দ্রে মানুষ আনা নেয়ার জন্য ভলেন্টিয়াররা সার্বক্ষনিক প্রস্তুত থাকবে ও একই সাথে করোনার ভাইরাসের কারণে ভলেন্টিয়াররা আশ্রয় কেন্দ্রে আশা প্রত্যেকের সামাজিক দূরত্ব বজায় থাকা নিশ্চিত করবে।  

প্রয়োজন হলে গর্ভবর্তী মহিলা, শিশু ও প্রতিবন্ধীদের আশ্রয় কেন্দ্রে স্থানান্তরের ব্যবস্থা করা হবে। একটি  মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও প্রতিটি ইউনিয়ন পর্যায়ে দূর্যোগ প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। দূর্যোগ মোকাবেলায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয় লোকেরা সরসরি এই কন্টোল রুমে যোগযোগ করতে পারবেন। 

ঘূর্ণিঝড় 'আম্ফান'ড় কারণে যদি উপজেলার কোথায় কোনও ক্ষয়ক্ষতি হয় তাহলে এই কন্টোল রুমে জানালে ক্ষয়ক্ষতি নিরুপন করে ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থাও করা হবে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর