শিরোনাম
প্রকাশ : ২৯ মে, ২০২০ ১৭:১৬
আপডেট : ২৯ মে, ২০২০ ১৮:৪৬

গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে যুবক নিহত, আহত ৪

কুড়িগ্রাম প্রতিনিধি

গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে যুবক নিহত, আহত ৪
প্রতীকী ছবি

কুড়িগ্রামের উলিপুরে জমিতে গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে সিদ্দিকুর রহমান (৩১) নামে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন নিহতের পরিবারের আরও ৪ জন। 

গতকাল বৃহস্পতিবার (২৮ মে) রাত সাড়ে ৯টায় উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গোড়াই মুন্সিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আজ শুক্রবার দুপুরে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠায় পুলিশ। তবে এ ঘটনায় কোনও  মামলা দায়ের হয়নি বলে জানা যায়। 

নিহতের পরিবার ও পুলিশ জানায়, গত বুধবার মুন্সিপাড়া গ্রামে কাচুয়া (৬৫) নামে এক ব্যক্তির গরুর বাছুর প্রতিবেশী আব্দুল মজিদের পুত্র আইনুলের (৩৫) জমিতে ধান খেতে নামে। এ ঘটনায় আইনুলের পরিবার বাছুরটিকে ইট দিয়ে আঘাত করলে বাছুরটি গুরুতর আহত হয়। 

পরে এ ঘটনার প্রতিকার চেয়ে কাচুয়ার পরিবারের পক্ষ থেকে শালিশ বৈঠক ডাকা হলে বৈঠকের এক পর্যায়ে উভয় পরিবারের মধ্যে কথা কাটাকাটি হলে তা অমীমাংসিত থাকে। এরপর আবার কাচুয়ার পরিবার রাস্তায় গেলে আবার উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে আইনুলের পরিবারের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কাচুয়ার পরিবারের উপর হামলা চালায়।

এসময় কাচুয়া, তার ছেলে সাদেকুল ইসলাম (৩৫), সিদ্দিকুর রহমান (৩১), আত্মীয় এনামুল (৪৫) ও মতিউর রহমান মন্ডল (৩৮) গুরুতর আহত হয়। রাতেই গুরুতর আহত সিদ্দিকুর রহমানকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেয়ার পথে মারা যায়। আহত ৪ জন কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীনে রয়েছে। তবে মতিয়ার রহমান মন্ডলের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজে প্রেরণ করা হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবেদ আলী। উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, পারিবারিক কলহের জের ধরেই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে। শুক্রবার দুপুরে কুড়িগ্রামে নিহতের লাশ ময়নাতদন্ত করার জন্য প্রেরণ করা হয়। তবে থানায় কোনও মামলা হয়নি বলেও তিনি জানান। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর