শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০২০ ১৩:০১

সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে আজও আসেনি ভারতে আটকে পড়া পিয়াজ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে আজও আসেনি ভারতে আটকে পড়া পিয়াজ

ভারতের মোহদীপুর কাস্টমস কর্তৃপক্ষ কাগজপত্র যাচাই-বাছাই করতে দেরি করায় আজ সোমবারও সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে পিয়াজবাহী কোনো ট্রাক দেশে প্রবেশ করেনি। 

সোনা মসজিদ স্থলবন্দরের আমদানিকারকরা বলছেন, ১৪ সেপ্টেম্বর পর্যন্ত যেসব পিয়াজের টেন্ডারিং করা হয়েছিল সেসব পিয়াজ এই বন্দর দিয়ে প্রবেশ করার অনুমতি দিয়েছে ভারত। ফলে ওই সময়কার কাগজপত্র যাচাই-বাছাই করছে সোনা মসজিদ স্থলবন্দরের ওপারে ভারতের মোহদীপুর কাস্টমস কর্তৃপক্ষ।

এতে করে পিয়াজ ঢুকতে দেরি হচ্ছে। তবে অধিকাংশ আমদানীকারক পিয়াজ পচে যাওয়ায় ভারতের খোলাবাজারে বিক্রি শুরু করায় উল্লেখযোগ্য সংখ্যক পিয়াজ ঢুকার আর তেমন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন কয়েকজন আমদানীকারক।

নাম প্রকাশ না করার শর্তে সোনা মসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের একজন সাবেক সভাপতি জানান, আজ এই বন্দর দিয়ে পিয়াজবাহী কোনো ট্রাক প্রবেশ করেনি। 

এছাড়া ভারতের নাসিক থেকে যেসব পিয়াজ ট্রাকে আসছিল তাও ফিরিয়ে নেয়া হয়েছে। অন্যদিকে কাগজপত্রের অজুহাতে ট্রাক পাঠাতে ভারত দেরি করায় অনেকেই ভারতের খোলাবাজারে পচনশীল পিয়াজগুলো বিক্রি করে দিচ্ছেন। 

ফলে সোনা মসজিদ স্থলবন্দরের ওপারে মাত্র কয়েকটি পিয়াজবাহী ট্রাক রয়েছে। তবে এই বন্দর দিয়ে ফল, পাথরসহ অন্যান্য মালামাল আসছে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর