শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০২১ ১৫:১৪
প্রিন্ট করুন printer

টেকনাফে ৪ লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ৪ লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের লেদা সীমান্তে অভিযান চালিয়ে ৪ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার ভোরে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ লেদা বিওপির দায়িত্বপূর্ণ এলাকা লেদা খাল দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।

এ সংবাদেরর ভিত্তিতে লেদা বিওপির বিশেষ টহলদল দ্রুত বর্ণিত স্থানে গমন করে বেড়িবাঁধের পিছনে অবস্থান গ্রহণ করে। 
কিছুক্ষণ পর ৫/৬জন দুষ্কৃতিকারী ব্যক্তি বিএআরএম ১১ হতে ১.৬ কি. মি. দক্ষিণে এবং লেদা খাল বিজিবি পোষ্ট হতে ৯০০ গজ পশ্চিম দিক দিয়ে ৪টি ব্যাগ কাঁধে নিয়ে লবণ মাঠের দিকে আসতে দেখে। টহলদল উল্লেখিত ব্যক্তিদের দেখা মাত্রই  চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়।

দুষ্কৃতিকারী ব্যক্তিগণ দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে বহণকৃত বস্তা গুলো ফেলে ও প্রাণ রক্ষার্থে অন্ধকারের সুযোগে লেদা খাল দিয়ে পালিয়ে যায়। দূষ্কৃতিকারীদের আটকের জন্য সকাল পর্যন্ত অভিযান চালিয়ে কাউকে আটক করা যায়নি। পরে বিজিবি সদস্যরা ঘটনাস্থল তল্লাশী করে ব্যাগ ৪টি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ১২কোটি মূল্যমানের ৪ লাখ পিস ইয়াবা পাওয়া যায়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর