২০ এপ্রিল, ২০২১ ২২:৩০

বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফেরা ১৮ জনের করোনা শনাক্ত

বেনাপোল প্রতিনিধি:

বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফেরা ১৮ জনের করোনা শনাক্ত

ফাইল ছবি

চলতি লকডাউনে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে ফিরে আসা ১৫০০ বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর মধ্যে ১৮ জনই করোনা পজিটিভ। 

করোনা পজিটিভ যাত্রীদের পুলিশ প্রটেকশনে বেনাপোল চেকপোস্ট থেকে  যশোর জেনারেল হাসপাতাল করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে বলে চিকিৎসকরা জানান।
 
গত ৬ দিনে চিকিৎসার জন্য ভারতে গিয়ে দেশে ফিরেছে ১৫০০ বাংলাদেশি। করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকা সত্বেও দেশে  ফিরে আসা যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগে স্বাস্থ্য পরীক্ষা করে ১৮ জন যাত্রীর দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। 

বর্তমান করোনা পরিস্থিতিতে একমাত্র বেনাপোল ও ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন দিয়ে স্থলপথে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত সচল রয়েছে। ভারত সরকারের নিষেধাজ্ঞায় দেশের অন্যান্য স্থলপথে ইমিগ্রেশনের কার্যক্রম সায়মিক বন্ধ রয়েছে। বর্তমানে ভারত ভ্রমণের ক্ষেত্রে গত বছরের জুলাইয়ের পর ইস্যুকৃত নতুন ভিসা আর ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ লাগছে। এপথে যারা যাতায়াত করছেন তাদের ৯৫ শতাংশ মেডিকেল ভিসায়। ৫ শতাংশ বিজনেস, স্টুডেন্ট আর কুটনৈতিক ভিসায় যাতায়াত করছে। দুইবার করোনা পরীক্ষায় তিন হাজারেরও অধিক টাকা খরচে বেশ কষ্ট পোহাতে হচ্ছে চিকিৎসা সেবীদের।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের কর্তব্যরত ডাক্তার সুবামিষ রায় জানান, করোনা পজিটিভ যাত্রীদের পুলিশ প্রটেকশনে বেনাপোল চেকপোস্ট থেকে  যশোর জেনারেল হাসপাতাল করোনা  ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে ভারত থেকে ফিরে আসা অধিকাংশ যাত্রীদের বেনাপোলের বিভিন্ন হোটেলে  প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনে রাখা হচ্ছে। পরবর্তীতে তাদের নমুনা পরীক্ষা করা হবে।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর