শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০২১ ২০:৩৫
প্রিন্ট করুন printer

উপজেলা নির্বাচন নিয়ে বিরোধে যুবককে গাড়ি চাপায় হত্যা চেষ্টার অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি:

উপজেলা নির্বাচন নিয়ে বিরোধে যুবককে গাড়ি চাপায় হত্যা চেষ্টার অভিযোগ

কুমিল্লার দেবিদ্বার উপজেলা নির্বাচন নিয়ে বিরোধের জের ধরে আজাদ আহমেদ সালাউদ্দিন নামের এক যুবককে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। পাশের বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ঘোষনগর এলাকায় এ ঘটনা ঘটে। এনিয়ে ২০ এপ্রিল বিকালে সালাউদ্দিনের স্ত্রী সুমী আক্তার বাদী হয়ে চারজনের নামে বুড়িচং থানায় মামলা দায়ের করেছেন। মামলায় ওই এলাকার গেলাম আব্বাস গনি, মো. নেছার, মো. ইকবাল ও বিএম জাবেদসহ অজ্ঞাত চারজনকে আসামি করা হয়েছে।

মামলার সূত্র জানায়, ১৮ এপ্রিল বিকালে মসজিদ থেকে নামাজ শেষে বাড়ির যাওয়ার সময় সামাজিক সংগঠন হেল্প ফর হিউম্যানের সাধারণ সম্পাদক আজাদ আহমেদ সালাউদ্দিনের ওপর গেলাম আব্বাস গনি ও তার সহযোগীরা হামলা করে। এসময় প্রথমে তাকে গাড়িচাপা দিয়ে হত্যার চেষ্টায় ব্যর্থ হয়ে চোখে মরিচের গুড়ো দিয়ে অপহরণের চেষ্টা করা হয়। গনির সহযোগী দেবিদ্বার আসাদনগর এলাকার নেছারসহ অন্যরা সালাউদ্দিনের মাথায় আঘাত করে। স্থানীয়রা দৌড়ে এলে গনি ও তার বাহিনী পালিয়ে যায়। এসময় স্থানীয়রা গনির ব্যবহৃত গাড়িটি ভাঙচুর করে। আহত সালাউদ্দিনকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। চাপাতির আঘাতে আহত সালাউদ্দিনের মাথায় ১২টি সেলাই দেয়া হয়েছে।
 
আহত সালাউদ্দিন জানান, গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত দেবিদ্বার উপজেলা পরিষদের নির্বাচনে তিনি নৌকা প্রতীকের পক্ষে কাজ করেন। গনি বিপক্ষে কাজ করেন। এনিয়ে তার সাথে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এরপর থেকেই বিভিন্ন সময় তার ওপর হামলার চেষ্টা করতে থাকে। গনির বিরুদ্ধে বুড়িচং, কোতোয়ালীসহ বিভিন্ন থানায় হত্যা, ডাকাতিসহ একাধিক সন্ত্রাসী কার্যকলাপের মামলা রয়েছে। 

এসব বিষয়ে জানতে অভিযুক্ত গনির ব্যবহৃত মোবাইল ফোনে কল করে তাকে পাওয়া যায়নি। 

এ বিষয়ে বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক জানান,দেবিদ্বারের উপজেলা নির্বাচন নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ রয়েছে। মামলা হয়েছে। আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর