২৯ জুলাই, ২০২১ ১৮:২২

স্থানীয়দের সহযোগিতায় বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ

দিনাজপুর প্রতিনিধি

স্থানীয়দের সহযোগিতায় 
বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ হচ্ছে
সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ

স্থানীয় দানশীল ব্যক্তিদের আর্থিক সহযোগিতায় করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করণের লক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ।
স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের নেতৃত্বে স্থানীয় দানশীল ব্যক্তিদের আর্থিক সহযোগিতায় এটি স্থাপন করা হচ্ছে বলে জানান বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মহসীন। 

সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপনের উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় মনোরঞ্জন শীল গোপাল এমপিকে আহবায়ক এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকাকে সদস্য সচিব করে ২৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মহসীন বলেন, প্রাথমিকভাবে ১৬ সিলিন্ডার বিশিষ্ট একটি সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সংযোগ স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এতে সার্বক্ষণিকভাবে ৮টি সিলিন্ডার চালু থাকবে। আপদকালীন সময়ের জন্য অতিরিক্ত আরও ৮টি সিলিন্ডার মজুদ রাখা হবে। এই সংযোগের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সের পুরো ভবনের ৩৮টি স্থানে এ সাথে অক্সিজেন সেবা প্রদান করা সম্ভব হবে। এতে ব্যয় হবে আনুমানিক ১৫ লক্ষ টাকা। শুধু করোনা মহামারীতে নয় এটি স্থাপনের ফলে এই এলাকার সাধারণ মানুষ তাদের প্রয়োজনে সার্বক্ষণিক অক্সিজেন সেবা পাবেন।

এ লক্ষ্যে বুধবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে করোনা সংক্রমণ স্বাস্থ্য কমপ্লেক্স এর হলরুমে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সকল সদস্য ও স্থীনীয় গন্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে একটি জরুরী মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।  

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এমপির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের, বীরগঞ্জ পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মহসীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকারিয়া জাকা, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর