২৫ জুন, ২০২২ ১৪:৪২

পদ্মা সেতুর উদ্বোধনে শরীয়তপুরে বাঁধভাঙা আনন্দ

শরীয়তপুর প্রতিনিধি

পদ্মা সেতুর উদ্বোধনে শরীয়তপুরে বাঁধভাঙা আনন্দ

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। সকালে চৌরঙ্গী মোড় থেকে  আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে শরীয়তপুর স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে সেখানে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শন করে জেলা প্রশাসন। জেলার বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসাসহ বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার দর্শক উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন দিনব্যাপী বিজয় উৎসবের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণার পর আনন্দে ফেটে পড়ে শরীয়তপুরের সাধারণ মানুষ। প্রধনমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে নানা শ্লোগান দেয় তারা।

শরীয়তপুর শহরের বাসিন্দা মো. সেলিম মাষ্টার বলেন, আজ আমরা আনন্দে আত্মহারা। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেয়ার ভাষা হারিয়ে ফেলেছি। এ নদীতে সেতু হবে, আর আমরা সে সেতু দিয়ে পার হবো- এটা কোনোদিন বিশ্বাস করতে পারিনি। প্রধানমন্ত্রীর ইচ্ছায় আজ সে সেতু উদ্বোধন দেখে গর্বে বুকটা ভরে গেছে। 

শরীয়তপুর পৌরসভার ১নং ওয়ার্ডের আব্দুর রব কোতোয়াল বলেন, আনন্দের কথা বলে বুঝানো যাবে না। আমরা ঢাকা শহরের অনেক কাছে থেকেও রাজধানীর সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিলাম। শুধু একটি সেতুর অভাবে আমরা  পিছিয়ে ছিলাম। প্রধানমন্ত্রীর কারণে আজ আমরা গর্বিত।

শরীয়তপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাবিনা তাবুচ্ছুম বলেন, আমরা শিক্ষা ব্যবস্থায় পিছিয়ে ছিলাম। সাভার থেকে ঢাকায় এসে বিভিন্ন কোচিংয়ে পড়া যায় । কিন্তু আমরা ঢাকার এত কাছে থেকেও রাজধানীর সুবিধা পেতাম না। আজ আমরা মুক্ত, আমরা সারা দেশের সাথে যুক্ত। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার বলেন, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকাতেই এ সেতু নির্মাণ করা সম্ভব হয়েছে।  


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর