শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ২৩:২৬

বলিউডে যত অসম প্রেম বিয়ে

বলিউডে যত অসম প্রেম বিয়ে

প্রেম মানে না জাত, ধর্ম,

বর্ণ, কাঁটাতারের বেড়া কিংবা বয়স। প্রেমের ক্ষেত্রে বয়সের ব্যবধান হয়ে যায় তুচ্ছ। এ অবস্থা সব যুগে সবকালে দেখা গেছে। সিনেমা কিংবা বিনোদন জগতের অনেক তারকার বাস্তব জীবনেও এমন অসম প্রেমের ঘটনা কম নয়। এমন কিছু তারকার প্রেমিকার কথা তুলে ধরেছেন-

আলাউদ্দীন মাজিদ

 

মহেশ ভাট-রিয়া

বলিউডের নামকরা পরিচালক ও প্রযোজক মহেশ ভাট ও অভিনেত্রী রিয়া চক্রবর্তী। তাদের আড়ালে থাকা অসম প্রেমের সম্পর্কটি প্রকাশ্যে আসে গত ১৯ সেপ্টেম্বর। ওই দিন ছিল মহেশ ভাটের ৭০তম জন্মদিন। বিশেষ এ দিনে মহেশের সঙ্গে তোলা দুটি ছবি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করেন রিয়া। একটিতে দেখা যায়, রিয়াকে পাশ থেকে জড়িয়ে ধরে আছেন মহেশ। অন্যটিতে রিয়ার প্রায় বুকে নিজের চকচকে টাক মাথাটা ঠেকিয়েছেন অভিনেত্রী আলিয়া ভাটের বাবা মহেশ ভাট। শুধু ছবিই নয়, আকর্ষণ তৈরি করে রিয়ার লেখা ক্যাপশনও। ছবি দুটি পোস্ট করে মহেশকে উদ্দেশ করে তার চেয়ে ৪৪ বছরের ছোট ২৬ বছর বয়সী অভিনেত্রী লেখেন, ‘শুভ জন্মদিন আমার বড়টা। এটাই আমরা। তুমি ভালোবেসে আমাকে জড়িয়ে ধরেছ, আমাকে ভালোবাসা দিয়েছ, তুমি আমার চিরকালের মতো গুটিয়ে রাখা ডানা খুলে দিয়েছ, আমাকে উড়তে শিখিয়েছ। আর কোনো শব্দ আসছে না, ভালোবাসি তোমাকে।’

 

সাইফ-অমৃতা-কারিনা

বলিউড অভিনেতা সাইফ আলী খান। প্রেমের বিয়ের পিঁড়িতে বসেছেন দুবার। প্রথমবার তার বয়সের ১৩ বছর বেশি বয়সী অভিনেত্রী অমৃতা সিংকে বিয়ে করেন তিনি। এই বিয়ে অবশ্য বেশি দিন টিকেনি। ৮ বছরে উবে যায় সব ভালোবাসা। এরপর দীর্ঘ কয়েক বছর সিঙ্গেল থাকার পর ফের প্রেমে মজেন নিজের বয়সের চেয়ে ১৩ বছরের কম বয়সী অভিনেত্রী কারিনা কাপুরের। ২০১২ সালে গাঁটছড়া বাঁধেন তারা।

 

প্রিয়াঙ্কা-নিক

বলিউড কুইন প্রিয়াঙ্কা চোপড়া নিজের চেয়ে ১০ বছরের কম বয়সী মার্কিন গায়ক নিক জোনাসকে বিয়ে করে আলোচনায় তুঙ্গে ওঠেন। ভারতের যোধপুরের বিশ্ববিখ্যাত উমেদ ভবনে বিয়ে হয় তাদের। বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার বর্তমান বয়স ৩৫। প্রেম আর বিয়ে হয় ২৫ বছর বয়সী মার্কিন গায়ক ও অভিনেতার সঙ্গে।

 

ঐশ্বরিয়া-অভিষেক

সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া তার চেয়ে তিন বছরের ছোট অভিষেক বচ্চনকে বিয়ে করেন। কিন্তু তাদের সম্পর্কের শুরুটা হয় বন্ধুত্ব দিয়ে। এ সম্পর্ক নিয়ে বেশ মাতামাতি হয়েছিল, কারণ অভিষেক বিগ-বি অমিতাভ বচ্চনের ছেলে।

 

বিপাশা-করণ

বলিউডের বাঙালিকন্যা বিপাশা বসু ১০ বছর অভিনেতা জন আব্রাহামের সঙ্গে চুটিয়ে প্রেম, শেষে বিয়ে করেন তার চেয়ে ৩ বছরের ছোট করণ সিং গ্রোবারকে। ‘অ্যালোন’ ছবিতে কাজ করতে গিয়ে দুজনের মাঝে সম্পর্ক গড়ে ওঠে। বিপাশা এখন অনিয়মিত বলিউডে।

 

মালাইকা-অর্জুন

বলিউডের আরেক আলোচিত প্রেমের খবর হচ্ছে মালাইকার সঙ্গে অর্জুন কাপুরের সম্পর্ক। দুজনের বয়সের বিস্তর তফাত। অর্জুন মালাইকার চেয়ে ১০ বছরের ছোট।

 

শহীদ কাপুর-মীরা রাজপুত

শহীদ আর মীরার বয়সের ব্যবধান ১৩ বছরের। চুটিয়ে প্রেম তারপর বিয়ে। সুখেই আছেন তারা।

 

সঞ্জয় দত্ত-মান্যতা

আগের দুটি বিয়ে না টেকার পর তৃতীয়বারের জন্য বিয়ের পিঁড়িতে বসেন সঞ্জয়। বিয়ে করেন মান্যতা দত্তকে। প্রায় ২০ বছরের ব্যবধান সঞ্জয় ও মান্যতার। বেশ সুখে-শান্তিতে আছেন তারা। সঞ্জয়ের স্থায়ী এক ঠিকানা হয়েছে।

 

আমির খান-কিরণ রাও

প্রথম স্ত্রী রিনার সঙ্গে বিচ্ছেদের পর কিরণের প্রেমে পড়েন আমির। আর তারপরই মিস্টার পারফেকশনিস্ট খ্যাত আমির বিয়ে করেন কিরণকে। কিরণের থেকে আমির প্রায় আট বছরের বড়।

 

দিলীপ কুমার-সায়রা বানু

দিলীপ কুমার ও সায়রা বানুর প্রেম। তাদের বয়সের ফারাক প্রায় ২২ বছর। দিলীপ কুমার প্রথম প্রেমে পড়েন অভিনেত্রী মধুবালার। মধুবালাও দিলীপের চেয়ে ৭ বছরের ছোট ছিলেন। এই প্রেমের বিচ্ছেদ হলে ২২ বছরের ছোট অভিনেত্রী সায়রা বানুর প্রেমে মজেন দিলীপ। তারপর ছাদনাতলায় বসা। এখনো তারা অবিচ্ছেদ্য হয়ে আছেন।

 

ধর্মেন্দ্র ও হেমা মালিনী

তাদের বয়সের পার্থক্য প্রায় ১৩ বছরের। তবে এই বিয়েতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে দুজনকে। ধর্মেন্দ্রর প্রথম স্ত্রীর ঘোর আপত্তি ছিল বিচ্ছেদে। তারপর হেমাকে বিয়ে করার জন্য ধর্ম পাল্টান ধর্মেন্দ্র। বেশ সুখেই দিন কাটছে তাদের।

 

রাজেশ খান্না-ডিম্পল কাপাডিয়া

সদ্য বলিউডে পা রাখা ডিম্পলকে পছন্দ হয়ে যায় সুপারস্টার রাজেশ খান্নার। তাড়াতাড়ি বিয়ের পিঁড়িতে বসেন তারা। বিয়ের সময় ডিম্পল ১৬ বছরের আর রাজেশ খান্নার বয়স তখন ৩১ বছর।

 

অনুপ জালোটা-জসলিন মাথারু

এ জুটির প্রেমের সম্পর্ক প্রকাশ্যে আসে ‘বিগ বস’-এর ১২তম সিজনের গ্র্যান্ড লঞ্চের পরে। অনুপ-জসলিন দুজনই এ সিজনের প্রতিযোগী ছিলেন। ৬৬ বছর বয়সী অনুপ জালোটা ভারতের একজন বিখ্যাত গজল সংগীতশিল্পী। তার ২৮ বছর বয়সী বান্ধবী জসলিনও একজন উঠতি কণ্ঠশিল্পী। অসম এ প্রেমিক-প্রেমিকা জুটির বয়সের ব্যবধান ৩৮ বছর। বছর তিনেক আগে অনুপের কাছে গান শিখতে এসেছিলেন জসলিন। তখন থেকেই শুরু গুরু-শিষ্যের প্রেম।

 

সুস্মিতা-ঋত্বিক ভাসিন

সুস্মিতা সেন আর ঋত্বিকের সম্পর্ক নিয়ে চলে তুমুল আলোচনা। নিজের চেয়ে কম বয়সী ছেলেদের পটিয়ে প্রেমলীলায় মেতে ওঠেন সুস্মিতা। নিজের চেয়ে ৭ বছরের ছোট প্রেমিক হোটেল এবং নাইট ক্লাবের মালিক ঋত্বিক ভাসিনের প্রেমে মজেন এই বলিউড সুন্দরী।

 

কবির বেদী-পারভিন

কবির বেদী ও পারভিনের বয়সের ফারাক প্রায় ২৮ বছরের। ২০১৬ সালে তারা বিয়ে করেন। এমনকি কবিরের মেয়ে পূজা বেদীর থেকেও ছোট তার বর্তমান স্ত্রী পারভিন।

 

রবি শাস্ত্রী-নিমরত কৌর

ভারতের বিখ্যাত ক্রিকেটার রবি শাস্ত্রী। ৫৬ বছর বয়সী রবি শাস্ত্রী প্রেমে পড়েন ৩৫ বছর বয়সী এক অভিনেত্রীর। নাম নিমরত কৌর। বলিউডের কয়েকটি ছবিতে অভিনয় করতে দেখা গেছে তাকে। ২০১৫ সালে একটি জার্মান গাড়ি প্রস্তুতকারী সংস্থার ইভেন্টে দেখা হয় অভিনেত্রী নিমরত ও সাবেক ক্রিকেটার শাস্ত্রীর। আলাপ হয় দুজনের। সেই আলাপই ধীরে ধীরে গড়িয়েছে প্রেম পর্যন্ত।

 

ফারাহ খান-শিরিষ কুন্দার

বয়সের ব্যবধানটা এ জুটির প্রেম ও বিয়েতে প্রভাব ফেলেনি। একসঙ্গে কাজ করতেই করতেই ভালো লাগা তৈরি হয় শিরিষ কুন্দার ও ফারাহ খানের। ম্যায়হুনা সিনেমার সম্পাদক ছিলেন শিরিষ আর পরিচালক ছিলেন ফারাহ। সে সময় প্রেমে পড়েন তারা। ফারাহ খান শিরিষ কুন্দারের চেয়ে বয়সে ৮ বছরের বড়।  কোনো বাধা না মেনে ২০০৪ সালে গাঁটছড়া বাঁধেন তারা।


আপনার মন্তব্য