২৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:১৩

ইউটিউবার প্রত্যয় হিরণ দুই সহযোগীসহ আটক

অনলাইন ডেস্ক

ইউটিউবার প্রত্যয় হিরণ দুই সহযোগীসহ আটক

ইউটিউবার ও অভিনেতা প্রত্যয় হিরণ ও তার দুই সহযোগীকে আটক করেছে ডিবি পুলিশ। ভিডিও এবং নাটকে অনলাইন জুয়ার প্রচারণার দায়ে তাদের আটক করা হয়। এ ছাড়া এজেন্টের মাধ্যমে বিদেশি জুয়ার প্ল্যাটফর্মের বিজ্ঞাপন চালানোর অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।

ডিবি জানিয়েছে, নাটকের ফাঁকে ফাঁকে বিজ্ঞাপনী সংলাপ চলতে দেখা যায়। এর ধারাবাহিকতায় দেশের বিজ্ঞাপনের বাজারে ইউটিউব-ফেসবুকের ভিডিওতে নতুন এই ধারার প্রচলন শুরু হয়েছে। ৪৫ লাখ সাবস্ক্রাইবারের ‘আজাইরা লিমিটেড’ নামে একটি ইউটিউব চ্যানেলে বেশ কিছুদিন ধরে তাদের ভিডিওতে জুয়ার বিজ্ঞাপন প্রচার করছে।

ডিবি আরো জানায়, প্রত্যয় হিরণরা বিশ্বব্যাপী জুয়ার সাইট ওয়ানএক্সবেট, বাবুএইটিএইট, ক্রিকেক্স নামের জুয়ার সাইটের বিজ্ঞাপন বাবদ ভিডিওপ্রতি এক লাখ ১০ হাজার টাকা করে নিতেন।

ডিবি সাইবার ক্রাইম ইউনিটের উপকমিশনার তারেক বিন রশিদ বলেন, ওরা অনলাইন জুয়ার বিজ্ঞাপন দিয়ে আসছিল। তাদের গ্রেফতার করে আমরা জানতে পারি, অনলাইন জুয়াড়িরা দেশের বাইরে থেকে এসব পরিচালনা করে। ভারতীয় এজেন্টদের মাধ্যমে জনপ্রিয় ইউটিউবার বা অনলাইন অ্যাকটিভিস্টদের সঙ্গে যোগাযোগ করে জুয়ার সাইটের বিজ্ঞাপন দেয় তারা।

ডিবি সাইবার ক্রাইম ইউনিটের উপকমিশনার তারেক বিন রশিদ আরো বলেন, অনলাইন জুয়া থেকে অনেকগুলো অপরাধের জন্ম দেয়। এ ছাড়া ইউটিউব বা অন্য কোনো মাধ্যমে জুয়ার প্রচারণা হতে দেখলে অভিযোগ জানানোর পরামর্শ দিয়েছে ডিবি পুলিশ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর