শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ১৭:২৭

পিয়াজের দাম খতিয়ে দেখতে বাজার ঘুরলেন মমতা

দীপক দেবনাথ কলকাতা

পিয়াজের দাম খতিয়ে দেখতে বাজার ঘুরলেন মমতা

বাংলাদেশের মতো কলকাতাতেও পিয়াজের দাম আকাশছোঁয়া। মধ্যবিত্তের নাগালের বাইরে চলে গেছে পিয়াজের দাম। এই অবস্থায় মূল্যবৃদ্ধি পরিস্থিতি খতিয়ে দেখতে সোজা বাজারে ঢুঁ মারলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

সোমবার সকালে রাজ্য সরকারের সচিবালয় নবান্নে যাওয়ার জন্য বেরিয়ে প্রথমেই দক্ষিণ কলকাতার ভবানীপুরের যদুবাবুর বাজারে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। সেখানে ক্রেতাদের সঙ্গে কথা বলেন। জানেন, বাজারে ১৫০ রুপি কেজি দরে পিয়াজ বিক্রি হচ্ছে। এরপরই মুখ্যমন্ত্রী বাজারের পিয়াজ বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। তাদের কাছে জানতে চান, কেন এত দামে পিয়াজ বিক্রি করছেন? কত দামে তারা পিয়াজ কিনছেন? কোথা থেকে পিয়াজ আনছেন? জবাবে, পিয়াজ ব্যবসায়ীরা মুখ্যমন্ত্রীকে জানান, তারাই ১৪৫ রুপি দামে পিয়াজ কিনছেন। 

পিয়াজের দাম নিয়ে খোঁজখবর নেওয়ার পর গাড়িতে উঠে নবান্নের উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী। দীর্ঘদিন ধরেই পিয়াজের দাম ঊর্ধ্বমুখী। নামার কোনও লক্ষ্মণ নেই। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের পক্ষ থেকে বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। অন্য রাজ্য থেকে পিয়াজ এনে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছে। পিয়াজ আনা হচ্ছে মিশর থেকেও। এই অবস্থায় এদিন পরিস্থিতি খতিয়ে দেখতে নিজে ময়দানে নামলেন মুখ্যমন্ত্রী। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য