২৪ মার্চ, ২০২৩ ১৭:০৭

স্মার্ট বাংলাদেশ গড়ার দায়িত্ব নিয়ে প্রাথমিক শিক্ষকদের কাজ করতে হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

স্মার্ট বাংলাদেশ গড়ার দায়িত্ব নিয়ে প্রাথমিক শিক্ষকদের কাজ করতে হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ‘বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর অমানবিক চিন্তা ভাবনা নিয়ে এদেশ পরিচালনা করা হয়েছে। শিক্ষা ব্যবস্থাকে কঠিন করে তোলা হয়েছিল। বাংলাদেশের শিক্ষা নিয়ে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া আর কেউ ভাবেনি। বঙ্গবন্ধু ১৯৭৩ সালে শিক্ষার ভিত্তি প্রাথমিক শিক্ষা নিয়ে কাজ করেছিল। আর তার কন্যা শেখ হাসিনা শিক্ষার ভিত্তি প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করেছে। আমরা যে উন্নত ও স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। এই স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগরই হচ্ছে প্রাথমিক শিক্ষকবৃন্দ। তাই প্রাথমিক শিক্ষকদের উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।’ 

শুক্রবার সকালে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ কমপ্লেক্সের হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত উপজেলার ১৪৬টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ ও নব নিয়োগপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের অভ্যর্থনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে বিরল উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার মুহাঃ মুনিরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, সহকারী কমিশনার (ভ‚মিঃ) আব্দুল ওয়াজেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায় প্রমুখ।  

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর