Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৭ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ মে, ২০১৯ ২৩:০০

নেদারল্যান্ডস রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক

ডব্লিউটিও-এফবিসিসিআই নিবিড় যোগাযোগের ওপর গুরুত্বারোপ

নিজস্ব প্রতিবেদক

ডব্লিউটিও-এফবিসিসিআই  নিবিড় যোগাযোগের ওপর গুরুত্বারোপ

বিশ্ববাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) থেকে ব্যবসা-বাণিজ্য সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য ও রিসোর্সপ্রাপ্তির ক্ষেত্রে সংস্থাটির সঙ্গে এফবিসিসিআইয়ের আরও নিবিড় যোগাযোগের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। গতকাল নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত মিজ মনিক ভ্যান দালেনের সঙ্গে এফবিসিসিআই নেতাদের বৈঠকে এ বিষয়টি তুলে ধরা হয়। বৈঠকে রাষ্ট্রদূত পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে এফবিসিসিআইকে ডব্লিউটিও পাবলিক ফোরাম এবং ডব্লিউটিও ডাটা সেন্টারের সঙ্গে সম্পৃক্ততা বৃদ্ধির পরামর্শ দিয়েছেন। বৈঠকে এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম এবং সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ উপস্থিত ছিলেন। এ সময় এফবিসিসিআই সভাপতি বাংলাদেশের দ্রুত অগ্রসরমান অর্থনৈতিক কার্যক্রমে দেশের বেসরকারি খাতের ভূমিকা তুলে ধরেন।

 দেশে বিনিয়োগের পরিবেশ আরও আকর্ষণীয় করতে এফবিসিসিআই তার সদস্য সংস্থাগুলোকে নিয়ে সরকারের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। রানা প্লাজা দুর্ঘটনার পর দেশের তৈরি পোশাক কারখানাগুলোতে নিরাপত্তার ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ উন্নতি হয়েছে বলেও তিনি জানান।

রাষ্ট্রদূত মিজ মনিক ভ্যান দালেন বাংলাদেশের সাম্প্রতিক আর্থ-সামাজিক উন্নয়নের বিষয়ে গভীর সন্তোষ প্রকাশ করেন। বাংলাদেশে তার এ সফর ডব্লিউটিওতে কার্যক্রম পরিচালনায় বিশেষ সহায়ক হবে বলে উল্লেখ করেন।

এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম বৈঠকে তাঁর ডব্লিউটিও মিনিস্টেরিয়ালে অংশগ্রহণের অভিজ্ঞতা জানান। ডব্লিউটিওর সঙ্গে সম্পৃক্ততা আরও কীভাবে বাড়ানো যায় সে বিষয়ে তিনি রাষ্ট্রদূতের সহায়তা কামনা করেন।


আপনার মন্তব্য