Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৮ অক্টোবর, ২০১৯ ০২:৩৯

কমিটি নিয়ে বিএনপির আইন সম্পাদকের চেম্বার ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

কমিটি নিয়ে বিএনপির আইন সম্পাদকের চেম্বার ভাঙচুর

বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ভাঙচুরের ঘটনা ঘটেছে। গতকাল বিকালে বিক্ষুব্ধরা ওই ভবনের নিচতলায় থাকা বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালের চেম্বার ভাঙচুর করে।  এর আগে গত ৩ অক্টোবর সুপ্রিম  কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনকে আহ্বায়ক এবং সাবেক ছাত্রনেতা ও আইনজীবী ফজলুর রহমানকে সদস্য সচিব করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ১৭৯ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

আইনজীবী সমিতি ভবনে ঘটা এই ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে সুপ্রিম  কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন সাংবাদিকদের বলেন, আমি কোর্টে ছিলাম না। তবে এরই মধ্যে ঘটনাটি শুনেছি। এ বিষয়ে বিস্তারিত জেনে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। কারণ, এটা ভাঙচুরের জায়গা নয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, আমি ভাঙচুরের বিষয়ে কিছু জানি না। আমি তো এমন কিছু শুনিনি। তবে বঞ্চিত বিএনপিপন্থি আইনজীবীদের চলমান বিক্ষোভ ও আজকের ভাঙচুরের বিষয়ে আইনজীবী  ফোরামের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন বলেন, ভাঙচুরের ঘটনাটি কারও ব্যক্তিগত দ্বন্দ্বের কারণে নাকি অন্য কোনো কারণে সেটা জানতে হবে। কারও বিরুদ্ধে যদি শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হয় তাহলে দলীয়ভাবে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে। আর যোগ্য  কেউ পদবঞ্চিত হয়ে থাকলে তাদের হতাশ হওয়ার কিছু নেই। কমিটিতে থাকার সুযোগ শেষ হয়ে যায়নি।

জানা গেছে, এই কমিটি ঘোষণার পর থেকেই পদবঞ্চিতরা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে বিক্ষোভ মিছিল করে যাচ্ছেন। গতকাল ব্যারিস্টার কায়সার কামালের চেম্বার ভাঙচুরের আগেও পদবঞ্চিতদের মিছিল হয়। তবে এই মিছিল থেকে কারাবন্দী খালেদা জিয়ার মুক্তিও চাওয়া হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর