শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৩ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ জুন, ২০২১ ২৩:৩২

মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক

Google News

জাতীয় চারনেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর সন্তান, বর্ষিয়ান রাজনীতিক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সাবেক সমন্বয়ক-মুখপাত্র, সাবেক মন্ত্রী ও ছয়বারের সংসদ সদস্য মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী মোহাম্মদ নাসিম গত বছর ১৩ জুন করোনা উত্তর স্ট্রোকে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে আজ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সকাল ৯টায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সিরাজগঞ্জবাসীর ব্যানারে বনানী কবরস্থানে মোহাম্মদ নাসিমের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেবে। এ ছাড়া সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ একযোগে সব উপজেলায় স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আস্থাভাজন মোহাম্মদ নাসিম ১৯৯১ সালে সংসদে বিরোধী দলের প্রধান হুইপ হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ১৯৯৬, ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারে পর্যায়ক্রমে ডাক ও টেলিযোগাযোগ, গৃহায়ন ও গণপূর্ত ও স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। ২০০৭ সালে ওয়ান-ইলেভেনে তত্ত্বাবধায়ক সরকার আমলে গ্রেফতার হওয়ার পর কারাগারে তিনি প্রথম স্ট্রোকে আক্রান্ত হন। মোহাম্মদ নাসিম রাজনীতির পাশাপাশি সমাজকল্যাণমূলক বিভিন্ন কর্মকাে  জড়িত ছিলেন। ঢাকাসহ নিজ এলাকা সিরাজগঞ্জে বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করেছেন।