Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:১৯
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৫৯

বার্সাকে সরিয়ে রিয়ালের শীর্ষস্থান পুনরুদ্ধার

অনলাইন ডেস্ক

বার্সাকে সরিয়ে রিয়ালের শীর্ষস্থান পুনরুদ্ধার
সংগৃহীত ছবি

চলতি বছরের লা লীগায় পয়েন্ট তালিকার তলানিতে থাকা ওসাসুনার জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। স্বাগতিকদের মাঠেই ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের শিষ্যরা। এর আগে আলাভেসের মাঠে দারুণ এক জয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছিল বার্সেলোনা। আর এই জয়ের ফলে কয়েক ঘণ্টার ব্যবধানে নিজেদের শীর্ষস্থান পুনরুদ্ধার করল রিয়াল।

শনিবার রাতে ওসাসুনার মাঠে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে রিয়াল এগিয়ে যায় রিয়া। এরপর ম্যাচে সমতা টানেন ওসানুর সের্হিও লেওন। দ্বিতীয়ার্ধে ইসকো ও লুকাস ভাসকেসের গোলে জয় নিশ্চিত করে রিয়াল। ম্যাচ জুড়ে দারুণ সব সেভ করে দলকে তিন পয়েন্ট এনে দিতে বড় অবদান গোল কিপার কেইলর নাভাসের।

ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। করিম বেনজেমার রক্ষণচেরা পাস ধরে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। চলতি লিগে তার এটি চতুর্দশ গোল। ১৮ গোল নিয়ে এই তালিকার শীর্ষে এখন লুইস সুয়ারেস। বার্সেলোনার আরেক তারকা লিওনেল মেসির গোল ১৭টি।

৩৩তম মিনিটে পাল্টা আক্রমণে দলকে সমতায় ফেরান লেওন। দারুণ ক্ষিপ্রতায় রাফায়েল ভারানে ও সের্হিও রামোসকে পিছনে ফেলে ডি বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের ৬২ তম মিনিটে আবারও ধারার বিপরীতে এগিয়ে যায় রিয়াল। ডি-বক্সে বেনজেমা বলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে পেয়ে যান ইসকো। ছয় গজ বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিয়ার্ড। যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন ভাসকেস। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে চিপ শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান বদলি নামা এই ফরোয়ার্ড।

এই জয়ে শীর্ষে ওঠা রিয়ালের পয়েন্ট হলো ২০ ম্যাচে ৪৯। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা, যদিও দুই ম্যাচ বেশি খেলেছে বার্সেলোনা।

 


বিডি-প্রতিদিন/ ১২ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১


আপনার মন্তব্য