১৪ মে, ২০১৭ ০১:১৯

হেরে শীর্ষ দুইয়ে থাকার সুযোগ হারালো কলকাতা

অনলাইন ডেস্ক

হেরে শীর্ষ দুইয়ে থাকার সুযোগ হারালো কলকাতা

আইপিএলে লিগ পর্যায়ের শেষ ম্যাচে ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে ৯ রানে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এর ফলে শীর্ষ দুইয়ে থেকে অতিরিক্ত সুযোগ নেওয়ার সুযোগ হারালো গম্ভীরের দল। হারলেও সেরা তিনে রয়েছে কলকাতা। প্লে-অফ অনেকটা নিশ্চিত হলেও রবিবার রাইজিং পুণে সুপারজায়ান্টসের সঙ্গে কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচের ফলের দিকে তাকিয়ে থাকবে কেকেআর। কারণ এদিন পাঞ্চাব জিতলে তিন দলের পয়েন্ট ১৬ হবে। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় কলকাতার প্লে-অফে যাওয়া এক প্রকার নিশ্চিত।

বৃষ্টির জন্য এই ম্যাচ দেরিতে শুরু হয়। ভেজা আউটফিল্ড এবং আবহাওয়ার সুযোগ নেওয়ার জন্য টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। কিন্তু সুনীল নারিন, উমেশ যাদবরা অধিনায়কের এই সিদ্ধান্তের যোগ্য মর্যাদা দিতে পারেননি। ফলে ৫ উইকেটে ১৭৩ রান করে  মুম্বাই। সৌরভ তিওয়ারি ৫২ এবং অম্বাতি রাইডু ৬৩ রান করেন। দুই উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

প্লে-অফে যাওয়া নিশ্চিত করতে হলে এই ম্যাচে জিততেই হত কেকেআরকে। কিন্তু বোলারদের পর ব্যাটসম্যানরাও ব্যর্থ। সুনীল নারিন (০) শুরুতেই ফিরে যান। ক্রিস লিন (২৬), গম্ভীর (২১), মণীশ পাণ্ডেরা (৩৩) সেট হয়ে গিয়েও বড় রান করতে পারেননি। শেষ ওভারে জয়ের জন্য কেকেআর-এর দরকার ছিল ১৪ রান। উমেশ যাদব, ট্রেন্ট বোল্টরা সেই রান করতে পারেননি। ৮ উইকেটে ১৬৪ রান করে কেকেআর। এর ফলে ১৪ ম্যাচে ১০ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রোহিত শর্মার মুম্বাই।

বিডি-প্রতিদিন/১৪ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর