১৪ মে, ২০১৭ ০৬:০৬

শেষটা ভালো হলো না মিসবাহ-ইউনিসের, তারপরও...

অনলাইন ডেস্ক

শেষটা ভালো হলো না মিসবাহ-ইউনিসের, তারপরও...

সংগৃহীত ছবি

পাকিস্তানের ক্রিকেটের দুই স্তম্ভ ইউনিস খান ও মিসবাহ উল হক। দীর্ঘ দিন ধরে তারা দলের প্রয়োজনে হাল ধরেছেন। সামনে থেকে নেতৃত্বও দিয়েছেন। মিসবাহর নেতৃত্বে যে প্রথমবারের মতো টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে পাকিস্তান। ইউনিসও কম যান না। সীমিত ওভারের ক্রিকেট ছাড়লেও পাকিস্তান যে একটিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েছিল, সেই দলের অধিনায়ক ছিলেন টেস্ট ক্রিকেটে পাকিস্তানের হয়ে একমাত্র দশ হাজার রানের মালিক ইউনিস। 

এবার বিদায় নেওয়ার পালা। ওয়েস্ট ইন্ডিসের বিপক্ষে চলমান তৃতীয় টেস্টের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন তারা। তবে সেই বিদায়ী টেস্টটা ভালো হলো দু'জনেরই কাছে। যদিও মিসবাহ প্রথম ইনিংস ফিফটি করেছিলেন। তবে দ্বিতীয় ইনিংসে ব্যর্থ। করেছেন মাত্র ২ রান। অন্যদিকে, প্রথম ইনিংস ১৮ রানের পর দ্বিতীয় ইনিংস ৩৫ রান করেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তারপরও ওয়েস্ট ইন্ডিসের মাটিতে প্রথম বারের মতো সিরিজ জয়ের স্বপ্ন দেখতে পাকিস্তান। পাকিস্তানের ৩০৪ রানের টার্গেটে চতুর্থ দিন শেষে ক্যারিবীয়দের সংগ্রহ এক উইকেট হারিয়ে ৭ রান। জিততে হলে আজ সোমবার স্বাগতিকদের করতে হবে আরও ২৯৭ রান। পিচের যে অবস্থা তাতে মিসবাহ-ইউনিস রান না পেলে পাকিস্তানের জয়ের সম্ভাবনা বেশ উজ্জ্বল।

এক্ষেত্রে বড় অবদান লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের। অষ্টম উইকেট পার্টনারশিপে ৬১ রান যোগ করেন দুই টেলএন্ডার ইয়াসির ও মোহাম্মদ আমির (২৭)। এর ফলে প্রথম সারির ব্যাটসম্যানদের ব্যর্থতা ঢেকে দেন তারা। এরপর ৮ উইকেটে ১৭৪ রান করার পর নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে পাকিস্তান। লিড দাঁড়ায় ৩০৪।


বিডি-প্রতিদিন/১৪ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর