১৬ মে, ২০১৭ ১৯:২০

'বয়কটের মতো অবস্থান থেকে ক্রিকেটারদের সরে আসা উচিত'

অনলাইন ডেস্ক

'বয়কটের মতো অবস্থান থেকে ক্রিকেটারদের সরে আসা উচিত'

চুক্তি বিতর্কে কোনোভাবেই নিজেদের অবস্থান থেকে পিছু হঠছেন না অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। বোর্ডের লভ্যাংশের একটি অংশ ক্রিকেটারদের বেতনের সঙ্গে যুক্ত করা না হলে আগামী অ্যাশেজ বয়কটের হুমকি দিয়ে রেখেছেন ডেভিড ওয়ার্নার। অন্যদিকে, ক্রিকেটারদের এমন প্রস্তাবের বিপক্ষেই অবস্থান করছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তাই খানিকটা হলেও অনিশ্চয়তায় পড়েছে অ্যাশেজ সিরিজ। তবে দেশটির সবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইয়ান হিলির মতে, সমস্যা সমাধানের পথ হুমকির জবাবে পাল্টা হুমকি হতে পারে না। তাই ওয়ার্নার-স্টার্কদের বয়কটের মতো কঠিন অবস্থান থেকে সরে আসার অনুরোধ জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে কিংবদন্তি এই উইকেটরক্ষক বলেন, 'বয়কটের মতো অবস্থান থেকে ক্রিকেটারদের সরে আসা উচিত।' একই সঙ্গে ক্রিকেটারদের দাবিটাকেও যৌক্তিক বলে মনে করছেন হিলি। তিনি বলেন, ‘খেলার সঙ্গে অর্থের সম্পৃক্ততা বাড়ছে। বোর্ড ও ক্রিকেটার দু'পক্ষের অবদানের কারণেই আজকের এ অবস্থানে আসা সম্ভব হয়েছে। আমার মনে হয়, ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের বসা উচিত। তাঁদের দাবিগুলো শোনা উচিত। কোনো পক্ষই এখন পর্যন্ত তাদের যৌক্তিক অবস্থানের উপযুক্ত ব্যাখ্যা দিতে পারেনি।'

প্রসঙ্গত, এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডের হুমকির জবাবে অ্যাশেজ বর্জনের হুমকি দিয়ে রাখেন ডেভিড ওয়ার্নারনহ আরও কয়েকজন ক্রিকেটার। ক্রিকেটারদের দাবি, বোর্ডের লভ্যাংশের একটি অংশ তাঁদের বেতনের সঙ্গে সংযুক্ত করা হোক। তবে এ প্রস্তাব মানতে রাজি নয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিডি-প্রতিদিন/১৬ মে, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর