১৬ মে, ২০১৭ ২১:৫০

স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন রাজশাহীর বালিয়াপুকুর বিদ্যানিকেতন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন রাজশাহীর বালিয়াপুকুর বিদ্যানিকেতন

প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেটের ২০১৬-১৭ মৌসুমের শিরোপা জিতেছে রাজশাহী বিভাগের চ্যাম্পিয়ন দল বালিয়াপুকুর বিদ্যানিকেতন। 

মঙ্গলবার শিরোপা নির্ধারণী ম্যাচে সিলেট বিভাগের চ্যাম্পিয়ন দল মৌলভীবাজারের কাশিনাথ আলাউদ্দিন স্কুল অ্যান্ড কলেজকে ৩৪ রানে হারিয়েছে রাজশাহী বিভাগের চ্যাম্পিয়নরা।

রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামের আউটফিল্ড আগের রাতের বৃষ্টির কারণে প্রস্তুত ছিল না। নির্ধারিত সময়ের প্রায় ৪ ঘন্টা পর শুরু হওয়া ৫০ ওভারের ম্যাচটি নামিয়ে আনা হয় ২৪ ওভারে। টস জিতে কাশিনাথ আলাউদ্দিন স্কুলের অধিনায়ক মাহিনুর রহমান স্বাগতিক রাজশাহী বালিয়াপুকুর বিদ্যানিকেতনকে ব্যাটিংয়ে পাঠায়। 

ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২৪ ওভারে ৭ উইকেটে ১২৯ রান তোলে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান আসে সম্রাট আলীর ব্যাট থেকে। ৫০ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় সাজানো ছিল সম্রাটের ইনিংস। শেষদিকে ফয়সালের অপরাজিত ২১, রাহাতুজ্জামানের ১৪’র সুবাদে লড়াই করার মতো পুঁজি পায় বালিয়াপুকুর বিদ্যানিকেতন। ২৬ রানে ৩ উইকেট তুলে নেন কাশিনাথ আলাউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের রেদোয়ান রশিদ, ২ উইকেট পায় আজমান ইসলাম।

জবাবে ১৩০ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাকফুটে ছিল কাশিনাথ আলাউদ্দিন স্কুল অ্যান্ড কলেজ। ৩ বল বাকি থাকতেই ৯৫ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ১৬ রান করে আজমান, ১১ রান আসে মাহিনের ব্যাট থেকে। মোহাম্মদ ফয়সাল ১৬ রান খরচায় নেন ৪ উইকেট আর সাকিবুল ইসলামের শিকার ২ উইকেট। অলরাউন্ড নৈপুণ্যে ফাইনাল সেরার পুরস্কার জেতে বালিয়াপুকুর বিদ্যানিকেতনের মোহাম্মদ ফয়সাল।

ফাইনাল শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রাইম ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর গোলাম রাব্বানী, প্রাইম ব্যাংক লিমিটেডের রাজশাহী অঞ্চলের প্রধান এ.কে.এম এনামুল হক। বিসিবির গেম ডেভেলেপমেন্ট ম্যানেজার আবু এনাম মোহাম্মদ কাওসার, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক (বয়সভিত্তিক) এহসানুল হক সিজান-সহ ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি আয়োজনে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেটের এবারকার আাসরে সারাদেশের ৫৪০ স্কুলের ১০ হাজার ৮০০ ক্ষুদে ক্রিকেটার অংশগ্রহণ করে। ৬৪ জেলা চ্যাম্পিয়ন দল অংশ নেয় বিভাগীয় চ্যাম্পিয়নশিপের শিরোপা লড়াইয়ে। ৭ বিভাগীয় চ্যাম্পিয়ন আর ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম এবং রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে ১১ মে ২০১৭ থেকে শুরু হয় জাতীয় শিরোপা নিষ্পত্তির শেষ ধাপ ‘ন্যাশনাল রাউন্ড’। জেলা, বিভাগ ও জাতীয় রাউন্ড মিলিয়ে দেশের ৭০ ভেন্যুতে অনুষ্ঠিত হয় ৯৬৫ ম্যাচ।

দেশীয় ক্রিকেটের পাইপলাইন সমৃদ্ধ করতে ৬ বছরের জন্য স্কুল ক্রিকেটের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। ২০১৫-১৬ মৌসুম থেকে চলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও প্রাইম ব্যাংক লিমিটেডের এ যৌথ প্রচেষ্টা।

বিডি প্রতিদিন/ ১৬ মে ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর