১৭ মে, ২০১৭ ০১:৩৬

ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার ফেদেরারের

অনলাইন ডেস্ক

ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার ফেদেরারের

ফাইল ছবি

টেনিসপ্রেমীদের জন্য খারাপ খবর। মরশুমের দ্বিতীয় গ্রান্ড স্ল্যাম ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন রজার ফেদেরার। সোমবার রাতে নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন টেনিসের ১৮টি মহা-‌আসরে ট্রফিজয়ী এই সুইস মহাতারকা।

কিন্তু রোঁলা গ্যারোয় কেন থাকবেন না এ প্রসঙ্গে‌ ফেদেরার জানান, জুলাইয়ের উইম্বলডন এবং তার আগের ঘাসের কোর্টে অনুষ্ঠেয় একাধিক টুর্নামেন্টে ভাল খেলাই তার আসল লক্ষ্য। সে জন্যই নিবিড় প্রস্তুতিতে ব্যস্ত থাকতে চান। ফরাসি ওপেনে না খেলার সিদ্ধান্তটা সে জন্যই নিয়েছেন। 

উল্লেখ্য, গত বছরও হাঁটু ও পিঠের চোটের জন্য ফেদেরার রোঁলা গ্যারোয় খেলেননি। ‘‌সুইস সেনসেশন’‌ টেনিসের সর্বাধিক গ্রান্ড স্ল্যাম জয় করলেও, ফরাসি মুলুকের লাল-মাটির কোর্টে তার সাফল্য তেমন উজ্জ্বল নয়। মাত্র একবারই ২০০৯ সালে ফরাসি ওপেনে ট্রফি নিয়ে ভিক্টরি পোজ দিয়েছিলেন। 

এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় চার নম্বরে থাকা ফেদেরার জানিয়েছেন, ‘‌গত একমাসে প্রচুর পরিশ্রম করেছি। সার্কিটে যাতে আরও অনেকদিন টানতে পারি সেটাই আমার লক্ষ্য। ক্লে-‌কোর্ট টুর্নামেন্টগুলোয় না খেলার সিদ্ধান্ত নিয়েছি মূলত সে জন্যই। যাতে পরের দিকে ঘাসের কোর্ট বা হার্ড কোর্ট টুর্নামেন্টগুলোয় নিজেকে সেরা ছন্দে তুলে আনতে পারি। 

গত কয়েক বছরে তেমন ভাল ফর্মে ছিলেন না। ফেদেরার ফুরিয়ে গেছেন এমন একটা কথাও হাওয়ায় ভাসছিল। তবে চলতি বছরের শুরুতেই মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেন জিতে তিনি প্রমাণ করে দিয়েছেন, বয়স বাড়লেও জাত মরে না।

মেলবোর্ন পার্কের ফাইনালে যাকে হারিয়ে ট্রফি তুলেছিলেন, সেই রাফায়েল নাদাল এই মুহূর্তে দুর্ধর্ষ মেজাজে রয়েছেন। ক্লে-‌কোর্টে পরের পর টুর্নামেন্টে জিতেই চলেছেন। রোঁলা গ্যারোর ফরাসি ওপেনে তাই এই দুই পুরনো মহাশত্রুর দ্বৈরথ দেখার জন্য মুখিয়ে ছিল টেনিস বিশ্ব। সেটা আর হল না।     

 

বিডি-প্রতিদিন/ ১৭ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৫

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর