শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ১০:১৮

তলানিতে বেল-জিদান সম্পর্ক

অনলাইন ডেস্ক

তলানিতে বেল-জিদান সম্পর্ক
ফাইল ছবি

গ্যারেথ বেলকে নিয়ে হতাশ রিয়াল মাদ্রিদ। তাকে আর দলে রাখতে চাইছে না ক্লাবটি। রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান পরিষ্কার জানিয়ে দিয়েছেন গ্যারেথ বেলের সঙ্গে ক্লাবের সম্পর্ক ছিন্ন হওয়া শুধু সময়ের অপেক্ষা। আসলে বেলের সঙ্গে সম্পর্ক একদমই ভাল নয় জিদানের। তার মাশুল দিতে হচ্ছে বেলকে।

টটেনহ্যাম থেকে ২০১৩ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন বেল। তার সঙ্গে রিয়ালের ৯ বছরের চুক্তি হয়েছিল। এখনও ৩ বছরের চুক্তি বাকি রয়েছে। তার আগেই ওয়েলসের এই তারকাকে ছেড়ে দিতে চায় রিয়াল। জিদানের পদ্ধতির সঙ্গে বেল নিজেকে মানিয়ে নিতে পারেন না। এর আগে জিদান যখন রিয়ালের কোচ ছিলেন, তখনও সমস্যা হয়েছিল। 

গতবছর বেলের এজেন্ট জোনাথন বার্নেট জানিয়েছিলেন, ফুটবল জীবনের শেষদিন পর্যন্ত রিয়ালে খেলতে চান বেল। এখন অবশ্য বলছেন বেল ক্লাব ছাড়ার জন্য তৈরি। এইরকম পরিস্থিতি তৈরি হওয়ার জন্য বার্নেট জিদানকেই দায়ী করেছেন।

বেলের প্রতি জিদান এতটাই অখুশি, বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচেও তাকে দলে রাখেননি। ম্যাচে বায়ার্ন জেতে ৩-১ ব্যবধানে। রিয়ালের জার্সি গায়ে প্রথম মাঠে নামলেও দলকে জেতাতে পারেননি ইডেন হ্যাজার্ড। দুই অর্ধে এদিন জিদান দুটি দল মাঠে নামান। 

ম্যাচের পর জিদান বলেন, ‘‌আশা করছি বেল খুব শীঘ্রই ক্লাব ছাড়বে। এটা দু’‌পক্ষের জন্যই ভাল হবে। নতুন দলে ওর ট্রান্সফারের ব্যাপারে কথা চলছে।’‌ বেলের সঙ্গে ব্যক্তিগত কোনও শত্রুতা নেই, এমনই দাবি করেছেন জিদান। 

তিনি বলেন, ‘বেলের সঙ্গে আমার কোনো শত্রুতা নেই। কিন্তু এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছে, কিছু একটা করা দরকার। আমাকে সিদ্ধান্ত নিতেই হবে। আমাদের পরিবর্তন করতেই হবে। ওকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত আমার নিজের। আর বেলও পরিস্থিতি সম্পর্কে সম্পূর্ণ ওয়াকিবহাল।’‌ 

এদিকে বেলের এজেন্ট বার্নেটের অভিযোগ, জিদান বেলের মর্যাদাহানি করেছেন। তিনি বলেন, ‘‌জিদান ফুটবলারদের সম্মান দেন না। আমি কয়েকটা দলের সঙ্গে কথা বলেছি। বেল যদি শেষ পর্যন্ত রিয়াল ছাড়েন, সেটা তার নিজের সিদ্ধান্ত, জিদানের নয়।’‌


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর