শিরোনাম
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৩৭
প্রিন্ট করুন printer

আমাদের বোলাররা সঠিক জায়গায় বল করতে পারেননি : মুমিনুল

অনলাইন ডেস্ক

আমাদের বোলাররা সঠিক জায়গায় বল করতে পারেননি : মুমিনুল

চট্টগ্রাম টেস্টের ৫ম ও শেষ দিনে যেন অসহায় বাংলাদেশের বোলাররা। ক্যারিবীয় ব্যাটসম্যান কাইল মায়ারসের ডাবল সেঞ্চুরিতে স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়েছে টিম ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশি বোলারদের শাসন করে সাগরিকায় রীতিমতো দাপট দেখালেন সফরকারী এই ব্যাটসম্যান। 

চতুর্থ দিন ৩৭ রানে অপরাজিত থেকে শেষ করেছিলেন। শেষদিনে সেখান থেকে নিজের ইনিংসকে টেনে নিয়ে নাম লেখালেন রেকর্ড বইয়ে। খেললেন ৩১০ বলে ২১০ রানের মহাকাব্যিক এক ইনিংস। লিখলেন জয়ের গল্প। দলকে জয়ের বন্দরে ভিড়িয়ে তবেই ছাড়লেন মাঠ। 

এ নিয়ে খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজের বিরক্তি গোপন করেননি অধিনায়ক মুমিনুল হক। তিনি বলেন, আমরা কোনো সুযোগ তৈরি করতে পারিনি এবং আমাদের বোলাররা সঠিক জায়গায় বল করতে পারেননি। তবে সব কৃতিত্ব তাদের ব্যাটসম্যানদের দিতে হবে। তারা ভালো ব্যাট করেছে।’

৩৯৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল স্বাগতিকরা। শেষ পর্যন্ত মাইলফলক গড়েই ম্যাচটা জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রায় আড়াইশ বছরের টেস্ট ইতিহাসে এর চেয়ে বেশি রান তাড়া করে জেতার নজির রয়েছে মাত্র ৪টি। ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ। 

শেষ সেশনে খেলা প্রায় ২০ ওভার বাকি থাকতে জয়ের জন্য ৮২ রান দরকার ছিল ওয়েস্ট ইন্ডিজের। শেষ বিকেলে টেস্ট ম্যাচকে অনেকটা টি-টোয়েন্টি স্টাইলে খেলে জয় তুলে নেয় ক্যারিবীয়রা। টেস্ট অভিষেকে ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে পূর্ণ করেন ডাবল সেঞ্চুরি করেন এই বাঁহাতি। তার ব্যাটে ভর করে ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্যারিবীয়রা। এই জয়ে ১-০'তে সিরিজে এগিয়ে গেল সফরকারীরা। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর