৩ আগস্ট, ২০২১ ২২:৫২

খেলা শেষে দূর থেকে করতালি দিয়ে টাইগারদের অভিনন্দন জানাল অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

খেলা শেষে দূর থেকে করতালি দিয়ে টাইগারদের অভিনন্দন জানাল অস্ট্রেলিয়া

দূর থেকে করতালি দিয়ে টাইগারদের অভিনন্দন জানাল অজি ক্রিকেটাররা

টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩১ রানের সম্বল নিয়ে অস্ট্রেলিয়াকে ১০৮ রানেই অলআউট করেছে বাংলাদেশ। ফলে ২৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এর আগে কখনোই এত কম রানের সম্বল নিয়ে টি-টোয়েন্টিতে জেতেনি বাংলাদেশ। এর মধ্য দিয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি তিন সংস্করণেই অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেল বাংলাদেশ।

তবে খেলা শেষে করোনার অজুহাতে অজি ক্রিকেটাররা বিজয়ী বাংলাদেশ দলের ক্রিকেটারদের সাথে করমর্দন করলেন না। খেলা শেষ হওয়ার পর দেখা যায়, ম্যাচ শেষে টাইগারদের করতালি দিয়ে অভিনন্দন জানাচ্ছে অজি ক্রিকেটার থেকে শুরু করে কোচ, স্টাফ সবাই। খেলার আগের দিন অস্ট্রেলিয়া দল থেকে জানানো হয়, করোনার কারণে খেলা শেষে বাংলাদেশ দলের সঙ্গে করমর্দন করবেন না তারা। 

এদিকে, মধুর এই জয়ের মাধ্যমে একসঙ্গে বেশ কয়েকটি রেকর্ড গড়ল বাংলাদেশ। এতদিন ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড ছিল আরব আমিরাতের বিপক্ষে। ২০১৬ সালের এশিয়া কাপে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই আমিরাতের বিপক্ষে ১৩৩ রান করেও ৫১ রানের ব্যবধানে জিতেছিল টাইগাররা। আজ অস্ট্রেলিয়ার মতো বড় দলের বিপক্ষে সেই রেকর্ডও ছাপিয়ে গেল বাংলাদেশ। আজ ১৩১ রানের সংগ্রহ দাঁড় করিয়ে, সবচেয়ে কম রান ডিফেন্ড করে জয়ের রেকর্ড হলো বাংলাদেশের।

আরেকটি হলো ২০ ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড, যা এতদিন ধরে ছিল নিউজিল্যান্ডের দখলে। তা এখন নিজেদের করে নিল বাংলাদেশ। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪২ রান করেও ম্যাচ জিতেছিল নিউজিল্যান্ড। সেদিন জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করতে পেরেছিল অসিরা। আজ সেটিও করতে পারল না তারা। মাত্র ১৩২ রানের লক্ষ্যে খেলতে নেমে তাদের ইনিংস থেমে গেছে ১০৮ রানে। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর