১৯ মে, ২০২৩ ০১:৫০

হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে রইল বেঙ্গালুরু

অনলাইন ডেস্ক

হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে রইল বেঙ্গালুরু

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে রইল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। বৃহস্পতিবার বিরাট কোহলির ১০০ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় দলটি। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে টপকে তারা উঠে এসেছে টেবিলের চারে।

এদিন টস জিতে হায়দরাবাদকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় আরসিবি। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৮৬ রানের বড় সংগ্রহ পায় হায়দরাবাদ। চার নম্বরে ব্যাট করতে নেমে দাপুটে শতক হাঁকান এনরিখ ক্লাসেন। তিনি ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫১ বলে ১০৪ রান করে আউট হন। এছাড়া ১৯ বলে ২৭ রান করেন হ্যারি ব্রুক। আর কেউ বলার মতো তেমন রান করতে পারেনি।

আরসিবির হয়ে ২ ওভার বল করে ১৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন মাইকেল ব্রেসওয়েল। ৪ ওভারে ১৭ রান খরচ করে ১টি উইকেট নেন মোহাম্মদ সিরাজ। এছাড়া ১টি করে উইকেট নেন শাহবাজ আহমেদ ও হার্শাল প্যাটেল।

পরে রান তাড়া করতে নেমে শুরু থেকেই হায়দরাবাদের বোলারদের ওপর চড়াও হন কোহলি-ডু প্লেসি। পাওয়ার প্লের ৬ ওভারে দুজনে মিলে তোলেন ৬৪ রান। ১০০ রান তোলেন তারা ৬৮ বলে। এবারের আইপিএলে প্রথম সেঞ্চুরি পেয়েছেন কোহলি। ভারতীয় ব্যাটসম্যান অবশ্য আউট হয়ে ফেরেন সেঞ্চুরি পাওয়ার পরের বলেই। এর আগে ৬৩ বলে ১০০ রানের ইনিংসে মেরেছেন ১২টি চার ও ৪টি ছয়।

তার বিদায়ের পর একই পথ ধরেন ডু প্লেসিও। ৭ চার ও ২ ছক্কায় ৪৭ বলে ৭১ রান করে নটরাজনের বলে তিনিও হন ক্যাচ আউট। তাতে অবশ্য জিততে কোনো সমস্যা হয়নি বেঙ্গালুরুর।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর